শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৩ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   375 বার পঠিত

১১ ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি। এগুলো হলো- সিটি ব্যাংক লিমিটেড, ডাচবাংলা ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড, আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এবং শাহজালাল ব্যাংক লিমিটেড।
পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩১টি ব্যাংকের মধ্যে এ পর্যন্ত ১১টি ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক এশিয়া: ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ১০ শতাংশ ক্যাশ। ২০১৯ সালেও ডিভিডেন্ড দিয়েছিল ১০ শতাংশ ক্যাশ। ২০২০ হিসাব বছরে ইপিএস (শেয়ার প্রতি আয়) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। ২০১৯ হিসাব বছরে ইপিএস ছিল ১ টাকা ৬৮ পয়সা।

সিটি ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ১৭.৫০ শতাংশ ক্যাশ ৫ শতাংশ বোনাস। ২০১৯ সালে দিয়েছিল ১৫ শতাংশ ক্যাশ। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ৪ টাকা ২৯ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ২ টাকা ৫৯ পয়সা।

ডাচ বাংলা ব্যাংক: ২০২০ সালের জন্য ডিভিডেন্ড দিয়েছে ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ বোনাস। ২০১৯ সালে দিয়েছিল ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ বোনাস। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ১০ টাকা। ২০১৯ সালে ইপিএস ছিল ৮ টাকা ৬৮ পয়সা।

আইএফআইসি ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ৫ শতাংশ বোনাস। ২০১৯ সালে ছিল ১০ শতাংশ বোনাস। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ৭০ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ১ টাকা ৯২ পয়সা।

যমুনা ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ১৭.৫০ শতাংশ ক্যাশ। ২০১৯ সালে ছিল ১৫ শতাংশ ক্যাশ। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ৩ টাকা ৫৪ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ৩ টাকা ৩৮ পয়সা।

মার্কেন্টাইল ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ১০ শতাংশ ক্যাশ ৫ শতাংশ বোনাস। ২০১৯ সালে ছিল ১১ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ২ টাকা ২৬ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ২ টাকা ৩৭ পয়সা।

ওয়ান ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ৬ শতাংশ ক্যাশ ৫.৫০ শতাংশ বোনাস। ২০১৯ সালে ছিল ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ১ টাকা ৯১ পয়সা।

প্রাইম ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ১৫ শতাংশ ক্যাশ। ২০১৯ সালে ছিল সাড়ে ১৩ শতাংশ ক্যাশ। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ১ টাকা ৪৭ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ১২.৫০ শতাংশ ক্যাশ ৭.৫০ শতাংশ বোনাস। ২০১৯ সালে ছিল ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ২ টাকা ১৩ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ৩ টাকা ৬১ পয়সা।

শাহজালাল ব্যাংক : ২০২০ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ৭ শতাংশ ক্যাশ ৫ শতাংশ বোনাস। ২০১৯ সালে ছিল ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস। ২০২০ হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। ২০১৯ সালে ইপিএস ছিল ১ টাকা ৭৮ পয়সা।

আইসিবি ইসলামী ব্যাংক : ২০২০ সালের জন্য কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি। ২০১৯ সালেও ডিভিডেন্ড দেয়নি। ২০২০ হিসাব বছরে শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৮ পয়সা। ২০১৯ সালে শেয়ার প্রতি লোকসান ছিল ৬৪ পয়সা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:১৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৩ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।