শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যু উপলক্ষ্যে ম্যান্ডেড চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   331 বার পঠিত

২০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যু উপলক্ষ্যে ম্যান্ডেড চুক্তি স্বাক্ষর

আজ ২৯ নভেম্বর আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানী লিমিটেড (বিডি ফাইন্যান্স) ও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড (সিবিসিআরএল)-এর সঙ্গে এক ম্যান্ডেড চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় বিডি ফাইন্যান্স-এর প্রধান কার্যালয়ে। এই চুক্তির ফলে বিডি ফাইন্যান্স-এর ২০০ কোটি টাকার ১ম জিরো কুপন বন্ডের লিড্ অ্যারঞ্জোর হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করবে। এ বন্ডের বৈশিষ্ট্য জিরো কুপন বন্ড যা তিন বছর মেয়াদী, অরুপান্তরযোগ্য, অনিরাপদ ও পূর্ণ অবসায়নযোগ্য। এতে গ্রাহকদের জন্য রয়েছে কম্পিটিটিভ ডিসকাউন্ট রেট। প্রতি বন্ডের মূল্য ১০ লাখ টাকা।

বিডি ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো.কায়সার হামিদ এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের সিইও জনাব এরশাদ হোসাইন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তি স্বাক্ষর করেন।

এই চুক্তির মাধ্যমে বিডি ফাইন্যান্স ২০০ কোটি টাকার ১ম জিরো কুপন বন্ডের লিড্ অ্যারঞ্জোর হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড (সিবিসিআরএল) কে নিয়োগ প্রদান করে। সিবিসিআরএল এখন থেকে এই বন্ড ইস্যুর ক্ষেত্রে বিডি ফাইন্যান্স-কে ডকুমেন্টেশন প্রস্তুকরণ থেকে শুরু করে রিগুলেটরী বডির অনুমোদনসহ সকল ধরনের কার্যক্রম সুসম্পর্ন করতে সার্বিক সহায়তা প্রদান করবে। এছাড়াও বন্ডের অর্থ উত্তলনের ক্ষেত্রে গ্রাহকদের সাথে প্রযোজনীয় যোগাযোগ ও দিকনির্দেশনা প্রদান করবে। এই জিরো কুপন বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করবে সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড।

এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের কর্পোরেট এডভাইজারী ইউনিটের প্রধান জনাব সুমিত পোদ্দার, সিঅইও ও হেড অব পোর্টফোলিও ম্যানেজমেন্ট শিবলী এমরান এবং বিডি ফাইন্যন্স-এর সিএফও সাজ্জাদুর রহমান ভুইয়া, হেড অব ট্রেজারী মো. আহাম্মদ আলী, হেড অব এসএএমডি মেজর খালেদ সাইফুল্লাহ (অব.), হেড অব সেন্ট্রাল অপারেশন্স জনাব মো. রফিকুল আমীন ও হেড অব এডমিন জনাব মো. ইমরান হোসাইন সহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:২৫ অপরাহ্ণ | রবিবার, ২৯ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।