শনিবার ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২   |   প্রিন্ট   |   55 বার পঠিত

২৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ২৬ কোম্পানির আর্থিক প্রতিবেদক প্রকাশ করা হয়েছে। বার্জার পেইন্টস, সাউথ বাংলা ব্যাংক লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টম্যান্ট কোম্পানি লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক, স্যোসাল ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ডাচ্-বাংলা ব্যাংক, যমুনা ব্যাংক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, আইসিবি ইসলামী ব্যাংক, বাটা সু (বিডি), এবি ব্যাংক, রিলায়েন্স ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স এবং এক্সিম ব্যাংক লিমিটেড। ২৭ অক্টোবর অনুষ্ঠিত বোর্ড সভায় এই ২৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। জুলাই-সেপ্টেম্বর, ২০২২ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার আর্থিক প্রতিবেদন প্রকাশ করা কোম্পানিগুলোর ইপিএস নিচে তথ্য তুলে ধরা হলো:

বার্জার পেইন্টস: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ৫৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৯ টাকা ৫৭ পয়সা। অর্থবছরের ছয় মাসে (এপ্রিল-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ টাকা ৪৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৫ টাকা ৬৬ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২৪৬ টাকা ৮২ পয়সা।

ইস্টার্ন ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৪৭ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৬০ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৭৪ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ৪৩ টাকা ০৪ পয়সা।

এনআরবি কমার্শিয়াল ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২) প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১১ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ২২ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৫ টাকা ৭৮ পয়সা।

সাউথইস্ট ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২) প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৫ পয়সা (রিস্টেটেড)। অর্থবছরের তিন প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ১ পয়সা (রিস্টেটেড)। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৬ টাকা ২৬ পয়সা।

এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২) প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৩২ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ৩২ পয়সা।

স্যোসাল ইসলামী ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪১ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৭ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭৭ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ১৪ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর ’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা। অপরদিকে, ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য হয়েছে ২০ টাকা ৮৪ পয়সা।

ডাচ্-বাংলা ব্যাংক : জুলাই-সেপ্টেম্বর ’২২ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ৪৪ পয়সা। এদিকে, ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫ টাকা ৬৮ পয়সা। আলোচ্য সময়ে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য হয়েছে ৫৭.২৬ টাকা।

যমুনা ব্যাংক: জুলাই-সেপ্টেম্বর ’২২ প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ০২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ২৩ পয়সা। অন্যদিকে, তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪ টাকা ০৬ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৮৭ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য হয়েছে ২৮ টাকা ৯৩ পয়সা।

ফেডারেল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২০ পয়সা। অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৭২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১২ টাকা ৯৫ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮৩ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ০৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ৮৭ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২৩ টাকা ১৪ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭১ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮২ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ২২ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ৫৩ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬০ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৩৬ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৫০ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬৮ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ০৫ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২৯ টাকা ৩০ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৩ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ৮৮ পয়সা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৩ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ০২ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৪ পয়সা। অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৮৩ পয়সা।

ডিবিএই: জুলাই-সেপ্টেম্বর’২২ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৬১ পয়সা। অর্থবছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ০৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪ টাকা ১৬ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ৩৯ টাকা ৮২ পয়সা।

ফারইষ্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: জানুয়ারি-মার্চ’২১ প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩২ পয়সা। ছয় মাসে (জানুয়ারি-জুন’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯০ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৬ পয়সা।

বাটা সু (বিডি): তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৩১ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৮ টাকা ৩৬ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২০ টাকা ১১ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১০ টাকা ৮০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬৯ টাকা ৯৪ পয়সা।

আইসিবি ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৫ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (নেগেটিভ) ছিল ১৮ টাকা ২৫ পয়সা।

এবি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৩ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৩ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪৩ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৬৩ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৪২ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪ টাকা ৭৮ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৪ টাকা ২৯ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৭ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৫ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৩১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৩৯ পয়সা।

তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৯ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬০ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৭২ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬৯ পয়সা।

জনতা ইন্স্যুরেন্স : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৫ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২৫ পয়সা। তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৮ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ১৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৫ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।