সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুমোদন পাচ্ছে  বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০১ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   2654 বার পঠিত

অনুমোদন পাচ্ছে  বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

দেশের বীমা খাতে নতুন করে অনুমোদন পেতে যাচ্ছে ‘বীচল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’। গত ২৮ মার্চ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। প্রস্তাবিত কোম্পানির চেয়ারম্যান হিসেবে রয়েছেন দেশের স্বনামধন্য আকিজ শিল্পো গোষ্ঠীর পরিচালক শেখ শামিম উদ্দিন। এমনটাই জানা গেছে নির্ভরযোগ্য সূত্রে।

প্রতিষ্ঠানটি অনুমোদন পেতে গত ৬ ডিসেম্বর আইডিআরএ চেয়ারম্যানের কাছে আবেদন করে। এরপর বীমা আইন ২০১০ এর ৮ ধারা এবং বীমাকারীর নিবন্ধন প্রবিধানমালা-২০১৩ অনুসারে প্রয়োজনীয় কাগজপত্র, নির্ধারিত ফি ও পরিশোধিত মূলধন এবং নির্ধারিত হারে জামানতের টাকা প্রদান করে। পরবর্তীতে জয়েন্ট স্টক কোম্পানি অ্যান্ড ফার্মস থেকে ‘সার্টিফিকেট অব ইনকরপোরেশন’ এবং ‘সার্টিফিকেট ফর কমেন্সমেন্ট অব বিজনেস’ সংগ্রহ করে আইডিআরএ কার্যালয়ে দাখিল করতে নির্দেশ দেয় নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

আইডিআরএ নির্দেশনার আলোকে প্রতিষ্ঠানটি সকল প্রয়োজনীয় তথ্য-উপাত্ত এবং সনদ দাখিল করলে নিবন্ধন দিতে পদক্ষেপ নেয় নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এর আগে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে অর্থমন্ত্রীর সুপারিশ নেয়া হয় প্রতিষ্ঠানটির অনুমোদনের জন্য। প্রতিষ্ঠানটি নিবন্ধন প্রক্রিয়ার সকল কার্যক্রম সম্পন্ন করায় আইডিআরএ গত ২৮ মার্চ প্রতিষ্ঠানটিকে চূড়ান্ত অনুমোদন দেয়। এ অনুমোদনের ফলে জীবন বীমা খাতের মোট প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়াবে ৩৪টি। এর আগে অনুমোদন পেয়েছে আস্থা লাইফ ইন্স্যুরেন্স এবং লাইফ ইন্স্যুরেন্স করপোরেশন অব বাংলাদেশ।
সম্পাদনা: এম এ খালেক

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।