• এডিবি আইটি প্রকল্পে সাড়ে ১২ কোটি ডলার দেবে

    বিবিএনিউজ.নেট | ২৮ মার্চ ২০১৯ | ১২:০০ অপরাহ্ণ

    এডিবি আইটি প্রকল্পে সাড়ে ১২ কোটি ডলার দেবে
    apps

    প্রস্তাবিত আইটি প্রকল্পে সাড়ে ১২ কোটি ডলার সহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

    ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে এ প্রকল্প বাস্তবায়ন করবে।

    Progoti-Insurance-AAA.jpg

    ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে প্রকল্পের ডিপিপি চূড়ান্তকরণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং এডিবি’র মধ্যে বুধবার ইউজিসি অডিটরিয়ামে এক সভা অনুষ্ঠিত হয়।

    এডিবি’র হিউম্যান এন্ড সোশ্যাল ডেভেলপমেন্ট ডিভিশনের প্রিন্সিপ্যাল জি সুন সং সভায় বলেন, এ প্রকল্প বাংলাদেশে আইটি পেশাজীবীদের সক্ষমতা বৃদ্ধি এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানমূহে অবকাঠামো উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে। এ প্রকল্পে বরাদ্দকৃত অর্থ যথাযথ ব্যবহারের ওপর তিনি গুরুত্বরোপ করেন।


    ইউজিসি চেয়ারম্যান বলেন, এ প্রকল্পের মাধ্যমে দেশের আইটি সেক্টরে মানবসম্পদ উন্নয়নে নির্বাচিত বিশ্ববিদ্যালয়সমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই প্রকল্পের মাধ্যমে তারা গুণগতমানসম্পন্ন গ্রাজুয়েট তৈরি করতে সক্ষম হবে এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করতে অবদান রাখবে।

    সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মো. খালেদ, নির্বাচিত চারটি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, এডিবি’র ফ্যাক্টস ফাইন্ডিং মিশনের প্রতিনিধি এবং ইউজিসির পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি