• জনগণের জন্য স্বাস্থ্যবীমা চালুর পরিকল্পনা সরকারের

    আব্দুল্লাহ ইবনে মাস্উদ | ২০ জুন ২০১৯ | ১১:৪৯ পূর্বাহ্ণ

    জনগণের জন্য স্বাস্থ্যবীমা চালুর পরিকল্পনা সরকারের
    apps

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্যবীমা চালু করার পরিকল্পনা সরকারের আছে। এ লক্ষ্যে তিনটি উপজেলায় পরীক্ষামূলক স্বাস্থ্যবীমা কার্যক্রম চালু করা হয়েছে।
    বুধবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সাংসদ রুস্তম আলী ফরাজীর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা জানান। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব উপস্থাপিত হয়।

    প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যবীমা চালুর পরিকল্পনার অংশ হিসেবে টাঙ্গাইলের মধুপুর, ঘাটাইল ও কালিহাতী উপজেলায় পরীক্ষামূলক স্বাস্থ্যবীমা কার্যক্রম চালু করা হয়েছে। পরীক্ষামূলক এ কর্মসূচী সফল হলে সারা দেশে এটি চালু করা হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য সরকার হেলথ কেয়ার ফাইন্যান্সিং স্ট্র্যাটেজি ২০১২-২০১৩ প্রণয়ন করেছে। এর অধীনে প্রাথমিকভাবে দেশের দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ‘স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি’ শীর্ষক পাইলট প্রকল্প কার্যক্রম গ্রহণ করা হয়েছে। পাইলট এলাকায় দারিদ্রসীমার নিচে বসবাসকারী পরিবারের সদস্যদের ৭৮টি ভর্তিযোগ্য রোগের বিনামূল্যে অন্তঃরোগী সেবা প্রদান করা হচ্ছে। পাইলট প্রকল্প ৩টি উপজেলা থেকে সংশ্লিষ্ট জেলার বাকি ৯টি উপজেলায় সম্প্রসারণ কার্যক্রম শুরু করা হয়েছে। পাইলটিং সফল হলে পর্যায়ক্রমে সারা দেশে এটি সম্প্রসারণ করা হবে।

    প্রধানমন্ত্রী জানান, জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচক অনুযায়ী বাংলাদেশ বিশ্বের অনেক দেশকে পেছনে ফেলে ২০১৮ সালে ১১৫ তম অবস্থানে পৌঁছেছে।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি