রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জীবন বীমার নতুন প্রিমিয়ামে প্রবৃদ্ধি কমেছে ৬.৭৭ শতাংশ

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   555 বার পঠিত

জীবন বীমার নতুন প্রিমিয়ামে প্রবৃদ্ধি কমেছে ৬.৭৭ শতাংশ

দেশের জীবন বীমাখাতে ২০১৮ বছরে নতুন প্রিমিয়াম সংগ্রহে প্রবৃদ্ধি কমেছে ৬.৭৭ শতাংশ। সম্প্রতি অনুষ্ঠিত ‘বীমা মেলা ২০১৮’ উপলক্ষে প্রকাশিত বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) স্যুভেনিরে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, ২০১৮ সালে জীবন বীমাখাতে নতুন প্রিমিয়াম সংগ্রহ দাঁড়িয়েছে ৩ হাজার ৪৯ কোটি টাকা। যার প্রবৃদ্ধি দাঁড়ায় ৯.১৬ শতাংশ। অন্যদিকে ২০১৭ সালে জীবন বীমাখাতের নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ২ হাজার ৭৯৩ কোটি টাকা; যার প্রবৃদ্ধি ছিল ১৫.৯৩ শতাংশ। সে হিসেবে ২০১৭ সালের তুলনায় ২০১৮ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহে প্রবৃদ্ধি কমেছে ৬.৭৭ শতাংশ।

এর আগে ২০১৬ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ২ হাজার ৪০৯ কোটি টাকা; প্রবৃদ্ধি ছিল ১৪.৬৭ শতাংশ, ২০১৫ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ২ হাজার ১০১ কোটি টাকা; প্রবৃদ্ধি ছিল ১১.৪১ শতাংশ।

তবে জীবন বীমাখাতে উল্লেখযোগ্যহারে প্রবৃদ্ধি বেড়েছিল ২০১০ ও ২০১৪ সালে। ২০১০ সালে ২ হাজার ১৬৩ কোটি টাকা নতুন প্রিমিয়াম সংগ্রহ করে লাইফ বীমাখাতের প্রবৃদ্ধি ছিল ১৯.৮২ শতাংশ এবং ২০১৪ সালে লাইফখাতে নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ১ হাজার ৮৮৬ কোটি টাকা। যার প্রবৃদ্ধি বেড়েছিল ১৮.৭২ শতাংশ।

অন্যদিকে ২০১১, ২০১২ ও ২০১৩ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহে জীবন বীমাখাতে কোনো প্রবৃদ্ধি ছিল না। ২০১১ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ২ হাজার ৪৪ কোটি টাকা, প্রবৃদ্ধি কমেছিল ৫.৫০ শতাংশ, ২০১২ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ১ হাজার ৭৩৫ কোটি টাকা, প্রবৃদ্ধি কমেছিল ১৫.১৩ শতাংশ এবং ২০১৩ সালে নতুন প্রিমিয়াম সংগ্রহ ছিল ১ হাজার ৫৮৯ কোটি টাকা, প্রবৃদ্ধি কমেছিল ৮.৪৪ শতাংশ।

এদিকে বিদায়ী বছরে জীবন বীমাগুলোর মোট প্রিমিয়াম আয় ছিল ৯ হাজার ৫৬ কোটি টাকা। আর ২০১৭ সালে মোট প্রিমিয়াম আয় ছিল ৮ হাজার ১৯৮ কোটি টাকা। হিসাব অনুযায়ী, বছরটিতে মোট প্রিমিয়াম আয়ের প্রবৃদ্ধি বেড়েছে ২.৪২ শতাংশ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।