• ডিএনসিসিতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি

    আব্দুল্লাহ ইবনে মাস্উদ | ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:১৯ অপরাহ্ণ

    ডিএনসিসিতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি
    apps

    ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন উপলক্ষে ডিএনসিসি’র আওতাভুক্ত এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই নিষেধাজ্ঞা মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর থেকে ১ মার্চ রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। নির্বাচন কমিশনের উপ-সচিব আতিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারির কথা বলা হয়।

    এছাড়া ডিএনসিসি নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত অটোরিকশা, ইজিবাইক, মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

    Progoti-Insurance-AAA.jpg

    তবে গুরুত্বপূর্ণ সড়ক, প্রধান প্রধান রাস্তা ও মহাসড়কের জন্য এ নিষেধাজ্ঞা শিথিল থাকছে বলেও জানানো হয়েছে। এছাড়া জরুরি সেবা যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহনও এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

    অন্যদিকে বিমানবন্দরে যাত্রী যাওয়ার গাড়ি এবং বিদেশ থেকে আসা যাত্রী ও তার আত্মীয়স্বজনের চলাচলের জন্য গাড়ির ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এ জন্য বিমান টিকেট তথা উপযুক্ত প্রমাণ সঙ্গে রাখতে হবে। বিদেশি কূটনীতিক ও দূতাবাসে কর্মরতদের গাড়িও এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।


    এ ক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের (নির্বাচন কমিশন থেকে পরিচয়পত্র পরিদর্শন করতে হবে) ওপর নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

    ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানিয়েছেন, রাজধানীর অংশ হওয়ায় ডিএনসিসির ভেতর দিয়েই আন্তঃজেলা পরিবহন চলাচল করবে। তাই জনগণের অসুবিধার কথা চিন্তা করে ডিএনসিসির মধ্যে মহাসড়ক ছাড়াও আন্তঃজেলা বা মহানগর থেকে বাইরে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ সড়ক-মহাসড়ক ও প্রধান প্রধান রাস্তার সংযোগ সড়ক বা ওই রকম রাস্তায় যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে। ইতোমত্যে যান চলাচলের নিষেধাজ্ঞাটি বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের সচিবকে নির্দেশনা পাঠিয়েছেন ইসি উপসচিব আতিয়ার রহমান।

    জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য গুরুত্বপূর্ণ প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিলের জন্য প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা নিতে পারবে।

    উল্লেখ্য, বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি