• নুসরাত হত্যা মামলার অভিযোগপত্র চলতি মাসেই: পিবিআই

    বিবিএনিউজ.নেট | ০৫ মে ২০১৯ | ১০:১৮ পূর্বাহ্ণ

    নুসরাত হত্যা মামলার অভিযোগপত্র চলতি মাসেই: পিবিআই
    apps

    ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অভিযোগপত্র চলতি মাসেই আদালতে দাখিল করবে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান সংস্থাটির প্রধান বনজ কুমার।

    তিনি বলেন, নুসরাত হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের সম্পৃক্ততা পেয়েছে পিবিআই তদন্ত দল। তদন্তকাজ মোটামুটি শেষ। কিছু কাগজপত্র তৈরি করে চলতি মাসের যে কোনো দিন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    জঘন্যতম এ হত্যাকাণ্ডের দায় জড়িত সবাইকে নিতে হবে জানিয়ে পিবিআই প্রধান বলেন, এ ঘটনার আগে ও পরে যারা মদদ জুগিয়েছে, তারাও যাতে শাস্তি পায়, সেজন্য পুলিশের অন্য সংস্থাগুলোও কাজ করছে। নুসরাতের পরিবারের প্রথম মামলার পর সোনাগাজী থানার তত্কালীন ওসি মোয়াজ্জেম হোসেনসহ জেলা পুলিশের কিছু কর্মকর্তার গাফিলতির বিষয়টি বাহিনীর নিজস্ব তদন্তে উঠে এসেছে। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও হয়েছে। তবে ওসির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটির তদন্তকাজ শেষ হতে কিছুটা সময় লাগতে পারে।

    সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আলিমের ছাত্রী নুসরাতের পরিবারের করা যৌন নিপীড়নের মামলায় গত ২৭ মার্চ গ্রেফতার হয়েছিলেন ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা। কারাগারে থেকেই তিনি নুসরাতের গায়ে অগ্নিসংযোগের নির্দেশনা দিয়েছিলেন বলে পিবিআইর তদন্তে উঠে এসেছে। নুসরাতের গায়ে আগুন দেয়ার পর ৮ এপ্রিল তার ভাই মাহমুদুল হাসান নোমান অধ্যক্ষ সিরাজকে প্রধান আসামি করে আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ের আরো চার-পাঁচজনকে আসামি করে মামলা করেন। নুসরাতের মৃত্যুর পর তা হত্যা মামলায় রূপান্তরিত হয়, যার তদন্ত করছে পিবিআই। নুসরাত হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ; তাদের মধ্যে নুসরাতের দুই সহপাঠী, ওই মাদ্রাসার কয়েক ছাত্র এবং স্থানীয় আওয়ামী লীগের দুই নেতাও রয়েছেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:১৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি