বুধবার ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকার অনুদান আইপিডিসির

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ জুন ২০২০   |   প্রিন্ট   |   297 বার পঠিত

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকার অনুদান আইপিডিসির

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২ কোটি টাকা প্রদান করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। করোনাভাইরাস জনিত সংকট মোকাবেলায় অবদান রাখতে এই অর্থ দিয়েছে দেশে বেসরকারা খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স।

আইপিডিসি ফাইন্যান্স-এর পক্ষ থেকে আইপিডিসি‘র চেয়ারম্যান ও সাবেক মুখ্য সচিব মো. আব্দুল করিম প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই চেক হস্তান্তর করেন। চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন। তিনি প্রতিনিধিদলকে দেশের প্রান্তিক ও বিপদগ্রস্থ মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান।

দেশে অর্থনৈতিক সংকট সত্ত্বেও, চলমান মহামারী মোকাবিলায় সমাজের দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে আইপিডিসি। দেশের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সাথে আইপিডিসি সারাদেশে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করে চলেছে। এছাড়া আইপিডিসি বিভিন্ন সময়োপযোগী এবং উদ্ভাবনী পণ্য ও সেবা যেমন ‘আইপিডিসি মানবতা’ চালু করে, যেখানে গ্রাহকের প্রতি এক লাখ টাকা ডিপোজিটে একটি অসহায় পরিবার পাচ্ছেন এক মাসের খাবার। এছাড়া দেশের একমাত্র ডিজিটাল রিটেইল ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম আইপিডিসি ডানা -এর মাধ্যমে খুচরা বিক্রেতাদের জন্য প্রায় ৪০ কোটি টাকার একটি চলতি মূলধন ফান্ড গঠন করেছে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২ কোটি টাকা প্রদানের মাধ্যমে দেশে চলমান সংকটে সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে পেরে আমরা খুবই গর্বিত।”

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫১ অপরাহ্ণ | শনিবার, ০৬ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।