শনিবার ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রিলায়েন্স ইনস্যুরেন্সের নতুন চেয়ারম্যান শাহনাজ রহমান

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০১ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   570 বার পঠিত

রিলায়েন্স ইনস্যুরেন্সের নতুন চেয়ারম্যান শাহনাজ রহমান

ট্রান্সকম গ্রুপের পরিচালক শাহনাজ রহমান রিলায়েন্স ইনস্যুরেন্স লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি কোম্পানিটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া রিলায়েন্স ইনস্যুরেন্সের নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাবিবুল্লাহ খান।

রাজধানীর গুলশানের একটি অভিজাত হোটেলে রোববার রিলায়েন্স ইনস্যুরেন্সের ৩১তম বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হয়। এজিএম শেষে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় কোম্পানিটির নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এ ছাড়া এজিএমে রিলায়েন্স ইনস্যুরেন্সের শেয়ারধারীদের মধ্য থেকে আতিকুর রহমান ও শ্রীমতী সাহাকে পরিচালক নির্বাচিত করা হয়। এজিএম শেষে অনুষ্ঠিত পর্ষদ সভায় নতুন পরিচালকেরাও অংশ নেন।

নতুন দুজন পরিচালকসহ বর্তমানে কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্যরা হলেন শাহনাজ রহমান (চেয়ারম্যান), হাবিবুল্লাহ খান (ভাইস চেয়ারম্যান), জাকিয়া রউফ চৌধুরী, রাজীব প্রসাদ সাহা, শামসুর রহমান, এম শামসুল আলম, আরশাদ ওয়ালিউর রহমান, ইমরান ফয়েজ রহমান, ইফতিখারুল হক, আমানুল্লাহ চৌধুরী, আতিকুর রহমান, আমিরান হোসেন, শ্রীমতী সাহা, শাজরে হক, আহমেদ সফি চৌধুরী ও মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. খালেদ মামুন।

এদিকে রোববার অনুষ্ঠিত এজিএমে সভাপতিত্ব করেন রিলায়েন্স ইনস্যুরেন্সের সদ্য বিদায়ী চেয়ারম্যান শামসুর রহমান। সভায় শেয়ারধারীরা কোম্পানি পরিচালনার ক্ষেত্রে বিচক্ষণতা ও সুবিবেচনাপূর্ণ পদক্ষেপ গ্রহণের জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন। পরে কোম্পানির ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এজিএমে ২০১৮ সালের জন্য ১০ শতাংশ বোনাস ও ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। গত বছর কোম্পানিটি মোট ২৬৮ কোটি ৯২ লাখ টাকার প্রিমিয়াম পেয়েছে। ২০১৭ সালে প্রিমিয়াম পেয়েছিল ২৫৭ কোটি ২৬ লাখ টাকা। ২০১৮ সালে কোম্পানির কর–পূর্ব মুনাফা দাঁড়ায় ৬৯ কোটি ৪৪ লাখ টাকা।

১৯৮৮ সালের ২০ মার্চ রিলায়েন্স ইনস্যুরেন্সের যাত্রা শুরু হয়। তারা অগ্নিনিরাপত্তা, মেরিন কার্গো, মোটরগাড়ি, স্বাস্থ্য, বিদেশভ্রমণ, প্রকৌশল ইত্যাদি বিমা সেবা দিয়ে থাকে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৪৭ অপরাহ্ণ | সোমবার, ০১ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।