শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   43 বার পঠিত

সূচকের পতনে লেনদেন কমেছে

আজ ১১ সেপ্টেম্বর সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের উত্থান হলেও দুপুর ১২টার পর সূচকের একটানা পতন ঘটে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১১ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০২ শতাংশ বা ১.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৮৩.৮৫ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬১.৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২৮.৯১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫২টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২২.৩৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৬৮৫টি শেয়ার ১ লাখ ১০ হাজার ৪১১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪৬ কোটি ০২ লাখ ১১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১০ সেপ্টেম্বর ডিএসইতে ১১ কোটি ৭০ লাখ ১৪ হাজার ৮৫৬টি শেয়ার ১ লাখ ৪১ হাজার ৪০০ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৩৫ কোটি ৯৮ লাখ ০১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৮৯ কোটি ৯৫ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০২ শতাংশ বা ৫.১৮ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৯০.৯৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৭ কোটি ৮৮ লাখ ৯৬ হাজার ৬২১ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৫৫ লাখ ০৮ হাজার ৯৬৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৪ কোটি ৬৬ লাখ ১২ হাজার ৩৪৩ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৫ অপরাহ্ণ | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।