শনিবার ৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অব্যহত দরপতনে বাড়ছে লোকসানের পরিমাণ

  |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

অব্যহত দরপতনে বাড়ছে লোকসানের পরিমাণ

দেশের প্রধান শেয়ারবাজারে অব্যহত দরপতনে বিনিয়োগকারীদের লোকসানের পরিমাণ বেড়েই চলেছে। চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে ধারাবাহিক দরপতন থেকে উত্থান হওয়ার পর আবারও গতকাল থেকে দরপতন শুরু হয়েছে যা আজও অব্যহত রয়েছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ ০২ এপ্রিল সূচকের পাশাপাশি লেনদেন কমেছে।

এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের একটানা পতন ঘটে। কিন্তু দিনশেষে সূচকের কিছুটা উত্থান হলেও পতন দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৯ শতাংশ বা ২২.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৩৮.৩৯ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪৫.৩৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১.৭২ পয়েন্টে।

এদিন ডিএসই লেনদেন হওয়া ৩৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ২৬৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.২৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ২৫ লাখ ২৭ হাজার ৭৮২ টি শেয়ার ১ লাখ ১১ হাজার ৪১৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৬৫ লাখ ৯৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১ এপ্রিল ডিএসইতে ১৪ কোটি ৮৯ লাখ ২ হাজার ২৭৬ টি শেয়ার ১ লাখ ৩৭ হাজার ৩৫৩ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৪৬৮ কোটি ৮২ লাখ ১২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১০১ কোটি ১৬ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৪৫ শতাংশ বা ৭৪.৪২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৪৩৭.২৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০ টির, কমেছে ১২৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৯৩৬ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।