বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইডিআরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হয়েছেন ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   235 বার পঠিত

আইডিআরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হয়েছেন ড. মোশাররফ

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হয়েছেন সংস্থাটির সদস্য (লাইফ) ড. এম মোশাররফ হোসেন। সম্প্রতি সংস্থার চেয়ারম্যান হিসেবে শফিকুর রহমান পাটোয়ারির মেয়াদ শেষ হয়েছে। এর প্রেক্ষিতে ড. মোশাররফকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়েছে। ধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। নতুন চেয়ারম্যান নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করে যাবেন। আইডিআরএ সূত্রে এই তথ্য জানা গেছে।
উল্লেখ্, ২০১৮ সালের ৪ মে সরকার ড. মোশাররফকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। তিনি একাধিক লাইফ বীমা কোম্পানিতে মূখ্য নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
বীমা খাতের পাশাপাশি পুঁজিবাজারে কাজ করারও অভিজ্ঞতা রয়েছে ড. এম মোশাররফ হোসেনের। আইডিআরএতে যোগ দেওয়ার আগে তিনি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্সের সহযোগী প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। বীমা খাত ও পুঁজিবাজারসহ আর্থিক খাতে তার রয়েছে অগাধ জ্ঞান।
ড. মোশাররফ বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সহ-সভাপতির দায়িত্বসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। তৎকালীন সময়ে কর্মক্ষেত্রে সেরা সফলতার জন্য ’ব্যাংক বীমা অ্যাওয়ার্ড’ ও ‘ব্যাংক বীমা অর্থনীতি অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন।
ড. মোশাররফ বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমাসহ বীমা বিষয়ে এমবিএ ডিগ্রি করেছেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের বীমা শিল্প ও বিনিয়োগ বিষয়ে গবেষণার উপর ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।