শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভবন নির্মাণে অস্বাভাবিক ব্যয়

আছিয়া সি ফুডের কাছে ব্যাখ্যা তলব

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ২১ জুন ২০২২   |   প্রিন্ট   |   108 বার পঠিত

আছিয়া সি ফুডের কাছে ব্যাখ্যা তলব

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া আছিয়া সি ফুডস ভবন নির্মাণে অস্বাভাবিক ব্যয় দেখিয়েছে বলে অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে কোম্পানিটির কাছে ব্যাখ্যা চেয়েছে শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (২০ জুন) চিঠি দিয়ে প্রতিষ্ঠানটির কাছে এই ব্যাখ্যা চাওয়া হয়েছে। এতে ভবন নির্মাণে অস্বাভাবিক ব্যয়ের যৌক্তিকতা তুলে ধরতে বলা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে কোম্পানিটির কর্তৃপক্ষকে ব্যাখ্যা দিতে হবে।

এসএমই প্লাটফর্মে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে আছিয়া সি ফুডসকে প্রতিটি ১০ টাকা মূল্যে এক কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বিএসইসি।

শেয়ারবাজার থেকে উত্তোলন করা অর্থ কোম্পানিটি যন্ত্রপাতি স্থাপন, ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করবে। এরইমধ্যে প্রতিষ্ঠানটি কিউআইও আবেদন নেওয়া শুরু করেছে। কিউআইওতে আগামী ২৩ জুন পর্যন্ত আবেদন করা যাবে।

প্রসপেক্টাসে দেওয়া তথ্য অনুযায়ী, আছিয়া সি ফুডসের ২৭ হাজার ২৩ বর্গ ফুটের ভবন রয়েছে। এ ভবন নির্মাণে (জমি ছাড়া) ১২ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৬৮১ টাকা ব্যয় হয়েছে। অর্থাৎ প্রতি বর্গফুট ভবন নির্মাণে ব্যয় হয়েছে চার হাজার ৪৭২ টাকা।

অভিযোগ উঠেছে ভবন নির্মাণের এই ব্যয় বাস্তবসম্মত নয়। এর প্রেক্ষিতে কোম্পানিটির কর্তৃপক্ষের কাছে ব্যাখা চেয়েছে বিএসইসি।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, আছিয়া সি ফুডস ভবন নির্মাণে অস্বাভাবিক ব্যয় দেখিয়েছে বলে অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে কোম্পানিটির কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

যোগাযোগ করা হলে আছিয়া সি ফুডসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিকুল ইসলাম জহির জাগো নিউজকে বলেন, আমরা বিএসইসির চিঠি পেয়েছি। চিঠিতে যেভাবে ব্যাখ্যা চাওয়া হয়েছে আমরা সে অনুযায়ী উত্তর তৈরি করছি।

ভবন নির্মাণে এতো বেশি ব্যয় দেখানোর কারণ কী? এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ১৯৯৮ সাল থেকে ভবন নির্মাণে যে ব্যয় হয়েছে, তা যোগ করে দেখানোর কারণে ব্যয় বেশি মনে হচ্ছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।