বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌস ওয়াহিদ

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   526 বার পঠিত

আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌস ওয়াহিদ

এমন একটা মা দে না- গান দিয়ে তিনি জয় করে নিয়েছেন বাংলা গানের শ্রোতাদের মন। গানের পাশাপাশি তিনি চলচিত্র পরিচালনাতেও জড়িয়েছেন। অভিনেতা হিসেবেও নাম লিখিয়েছেন মিউজিক ভিডিওতে। বলছি কিংবদন্তি গায়ক ফেরদৌস ওয়াহিদের কথা।

তিনি এবার ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ এ আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন। চ্যানেল আই কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) এক ই-মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে।

সেখানে বলা হয়েছে, ফেরদৌস ওয়াহিদ মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশে ব্যান্ড সংগীতকে জনপ্রিয় করে তুলেছিলেন। সংগীতে তার অসামান্য অবদানের জন্য তাকে আজীবন সম্মাননা প্রদান করা হবে।

গত ১ ডিসেম্বর চ্যানেল আইয়ে অনুষ্ঠিত ভার্চুয়ালি ‘ফ্রেশ প্রিমিয়াম টি ৭ম ব্যান্ড ফেস্ট ২০২০’ এর উদ্বোধনী আয়োজনে এই ঘোষণা দেন ইমপ্রেস টেলিফিল্ম, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এসময় ফেরদৌস ওয়াহিদকে টেলিফোনের মাধ্যমে অনুষ্ঠানে ব্যান্ড ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত করা হলে তিনি এ খবর শুনে জানান, ‘আমি সত্যিই খুব কৃতজ্ঞ চ্যানেল আইয়ের প্রতি। আমাকে এত বড় সম্মাননায় সম্মানিত করার জন্য।

আমি ভেবেছিলাম আসছে বছর থেকে গান ছেড়ে দেবো। কিন্তু, তার আগেই এত বড় পাওয়া আমি কখনো আশা করিনি। গানকে ভালোবেসেই থেকে যেতে চাই।’

এছাড়াও অনুষ্ঠানটিতে মোট ২৩টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার প্রদান করবে চ্যানেল আই। আগামী ১০ ডিসেম্বর ঢাকার একটি অভিজাত হোটেলে পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশনের ‘ঐক্য স্টোর ও ঐক্য.কম.বিডি’।

‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’-এ পুরস্কারের ক্যাটাগরিগুলো হলো- আজীবন সম্মাননা, বিশেষ সম্মাননা, শ্রেষ্ঠ উচ্চাঙ্গ সংগীত (যন্ত্র), শ্রেষ্ঠ উচ্চাঙ্গ সংগীত (কন্ঠ), নজরুল সংগীত, শ্রেষ্ঠ রবীন্দ্র সংগীত, শ্রেষ্ঠ লোক সংগীত, শ্রেষ্ঠ আধুনিক গান, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ারিং, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ ছায়াছবির গান, শ্রেষ্ঠ সংগীত পরিচালক – (আধুনিক), শ্রেষ্ঠ সংগীত পরিচালক – (ছায়াছবি), শ্রেষ্ঠ গীতিকার – (আধুনিক), শ্রেষ্ঠ গীতিকার – (ছায়াছবি), শ্রেষ্ঠ মিউজিক ভিডিও, শ্রেষ্ঠ অনলাইন পপুলার ক্রিয়েশন, শ্রেষ্ঠ শিল্পী, যন্ত্র সঙ্গীত, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ শিল্পী), মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক), মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ গীতিকার) এবং শ্রেষ্ঠ অডিও কোম্পানি।

গত বছর আজীবন সম্মাননা পেয়েছেন আধুনিক গানে রফিকুল আলম ও গণসংগীতে ফকির আলমগীর।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।