মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও বিভ্রাট ডিএসইর ওয়েবসাইটে

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ২২ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   289 বার পঠিত

আবারও বিভ্রাট ডিএসইর ওয়েবসাইটে

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটের ভোগান্তি যেনো পিছু ছাড়ছে না। আজ সোমবার লেনদেনের শুরুতেই ডিএসইর ওয়েবসাইটে সমস্যা দেখা দিয়েছে। এতে বাজারের প্রকৃত চিত্র দেখতে পারেননি বিনিয়োগকারীরা।

এর আগে গত সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার বিনিয়োগকারীদের ৪৬ মিনিট অন্ধকারে ডিএসই। ওই দিন লেনদেন শুরুর ১ ঘণ্টা ১৪ মিনিটের মাথায় ডিএসইর ওয়েবসাইটে আপডেট তথ্য দেয়া বন্ধ করে দেয়া হয়। ৪৬ মিনিট পর ১২টা থেকে আবার আপডেট তথ্য দেয়া শুরু করে ডিএসই।
বিনিয়োগকারীদের ৪৬ মিনিট অন্ধকারে রাখলেও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিসএই) অথবা নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিষয়টি নিয়ে কোনো পদক্ষেপ নেয়নি। এক কার্যদিবস পর গতকাল পুনরায় ডিএসইর ওয়েবসাইটে সমস্যা দিয়েছে। অবশ্য ২০ মিনিট পর সমস্যার সমাধান হয়েছে।

এ সময় ডিএসই ওয়েবসাইটে মূল্য সূচক বাড়ার চিত্র দেখানো হলেও কী পরিমাণ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে বা কমেছে তার তথ্য দেখানো হয়নি। সেই সঙ্গে দেখানো হয়নি লেনদেনের পরিমাণ। এই ২০ মিনিটের মধ্যে ডিএসইর ওয়েবসাইট রিফ্রেশ দেয়া হলে কখনো ১০টার, কখনো ৯টা ৪৬ মিনিট, আবার কখনো ৯টা ৫৫ মিনিটের তথ্য দেখানো হয়েছে। এ বিষয়ে ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বলেন, ‘ওয়েবসাইটে সমস্যা হয়েছে এটা দেখতে পারছি। তবে কী সমস্যা হয়েছে, সেটা সংশ্লিষ্ট বিভাগ থেকে জানতে হবে।’

এরপর ১০টা ৩০ মিনিটে আবার যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ওয়েবসাইট ঠিক হয়ে গেছে।’ তবে কী সমস্যা হয়েছিল সে বিষয়ে তিনি কোননো তথ্য জানাননি।

অবশ্য গত বৃহস্পতিবারের সমস্যার বিষয়ে শফিকুর রহমান বলেন, ‘একটা সুইজে সমস্যা হওয়ায় ওয়েবসাইটের লাইভ আপডেট বন্ধ হয়ে যায়। তবে লেনদেন চলমান রয়েছে। লেনদেনের ক্ষেত্রে কোনো সমস্যা হচ্ছে না।’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩১ অপরাহ্ণ | সোমবার, ২২ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।