বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও বড় পতনে সপ্তাহ শুরু

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ৩১ অক্টোবর ২০২১   |   প্রিন্ট   |   576 বার পঠিত

আবারও বড় পতনে সপ্তাহ শুরু

আবারও বড় পতন সপ্তাহ শুরু হয়েছে পুঁজিবাজারে।

গতকাল রোববার (৩১ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৬১ পয়েন্ট। চট্টগ্রাম এক্সচেঞ্জে (সিএসই) কমেছে ২০২ পয়েন্ট।

এর আগে টানা পতনের পর গত সপ্তাহের শেষ তিনদিন (মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) সূচকের উত্থানের পর চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে দরপতন হলো।

ডিএসইর তথ্য মতে, রোববার লেনদেন হওয়া ৩৭৫টি প্রতিষ্ঠানের ৪২ কোটি ৩২ লাখ ২৪ হাজার ২৮৮টি শেয়ারের হাতবদল হয়েছে। লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১২২টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২২৬টির। আর অপরিবর্তিত ছিল ২৭টির দাম।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১ পয়েন্ট বেড়ে ৭ হাজার পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৪৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে দুই হাজার ৬২০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৬৩৭ কোটি ২ লাখ ৭৬ হাজার টাকার শেয়ারের। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭২৪ কোটি ৪৮ লাখ ১১ হাজার টাকার শেয়ারের। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা কমেছে।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ারের। দ্বিতীয় স্থানে রয়েছে আইএফআইসি ব্যাংক। তৃতীয় স্থানে ছিল সাইফ পাওয়ার। এরপর যথাক্রমে ছিল ওরিয়ন ফার্মাসিউটিক্যালস, ফরচুন সুজ, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, মালেক স্পিনিং, জিপিএইচ ইস্পাত, জেনেক্স ইনফোসেস এবং লাফার্জহোলসিম লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০২ পয়েন্ট কমে ২০ হাজার ৪৮০ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৯৯টি প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৭৪টির। আর অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৫৫ লাখ ৯৬ টাকার শেয়ারের।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০৫ অপরাহ্ণ | রবিবার, ৩১ অক্টোবর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।