বুধবার ৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্গন ডেনিমস ও এভিন্স টেক্সটাইলের পর্ষদ সভা সোমবার

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৮ জানুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   397 বার পঠিত

আর্গন ডেনিমস ও এভিন্স টেক্সটাইলের পর্ষদ সভা সোমবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আর্গন ডেনিমস লিমিটেড ও এভিন্স টেক্সটাইল লিমিটেডের পর্ষদ সভা ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০১৯-২০ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আর্গন ডেনিমসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮১ পয়সা। ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৫৯ পয়সা।

এদিকে সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে আর্গন ডেনিমসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৬ কোটি ৬৫ লাখ ৬৮ হাজার ৯৭২ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৭ কোটি ৬৯ লাখ ১৫ হাজার ৯৮৫ টাকা। ইপিএস হয়েছে ৩ টাকা ৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ১৪ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়ায় ২৭ টাকা ৯৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৬ টাকা ৪৭ পয়সা। সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে আর্গন ডেনিমস। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও বাকি ৫ শতাংশ স্টক লভ্যাংশ।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) এভিন্স টেক্সটাইলসের সম্মিলিত ইপিএস হয়েছে ২০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৩ পয়সা।

এদিকে সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে এভিন্স টেক্সটাইলসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৭ কোটি ১ লাখ ৩ হাজার ৭৬৪ টাকা, এককভাবে যা ১৪ কোটি ৫১ লাখ ৮২ হাজার ৩৪৮ টাকা। আগের হিসাব বছরে কোম্পানিটির সম্মিলিত ও একক নিট মুনাফা ছিল যথাক্রমে ১৬ কোটি ৮৭ লাখ ৪৯ হাজার ৫৫৮ টাকা ও ১৪ কোটি ৩৬ লাখ ৫ হাজার ৭৬২ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৬ পয়সা। আলোচ্য সময়ে এককভাবে ইপিএস হয়েছে ৯২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯১ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে সম্মিলিতভাবে ১৫ টাকা ৩২ পয়সা ও এককভাবে ১৪ টাকা ২৬ পয়সা। এক বছর আগে অর্থাৎ ২০১৮ সালের ৩০ জুন এনএভিপিএস ছিল সম্মিলিতভাবে ১৪ টাকা ৪৪ পয়সা ও এককভাবে ১৩ টাকা ৫৪ পয়সা। সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছে এভিন্স টেক্সটাইলস। এর মধ্যে ২ শতাংশ নগদ ও বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি এভিন্স টেক্সটাইলস। ২০১৭ হিসাব বছরে ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৮ অপরাহ্ণ | শনিবার, ১৮ জানুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।