শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের যাত্রা শুরু

ইউসিবি ইনভেস্টমেন্ট দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনায় ভূমিকা রাখবে : শিবলী রুবাইয়াত

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ৩০ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   277 বার পঠিত

ইউসিবি ইনভেস্টমেন্ট দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনায় ভূমিকা রাখবে : শিবলী রুবাইয়াত

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড উদ্বোধন করা হয়েছে। রোববার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত উল ইসলাম।

অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন ইউসিবি’র অ্যাক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, ইউসিবি’র পরিচালক প্রফেসর ড. মো. জোনায়েদ শফিক এবং ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল। এছাড়া ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের সিইও তানজিম আলমগিরসহ অন্য কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিবলী রুবাইয়াত বলেন, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনা সেবার ক্ষেত্রে শূন্যতা পূরণে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে। এ মুহূর্তে দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর তুলনায় বাংলাদেশ অর্থনৈতিক অবস্থানের উন্নতি করেছে। তিনি বলেন, মহামারীকালীন সময়ে আমি জাতির পিতাকে স্মরণ করতে চাই, তিনি আমাদের দেখিয়েছেন কীভাবে সমস্ত প্রতিক‚লতার বিরুদ্ধে সাহসী থাকতে হয় এবং মনোবল ঠিক রেখে এগিয়ে যেতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মহামারীকালীন সময়ে দেখিয়েছেন, সকল প্রতিক‚লতার মাঝে দেশের অর্থনীতি কতোটা ভালো অবস্থানে রাখা যায়। আমি মনে করি, এখনই সঠিক সময় ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের মতো উদ্যোগ নেয়ার। সর্বোপরি আমাদের মূলধন বাজার এবং অর্থনৈতিক উন্নয়নে মার্চেন্ট ব্যাংক বিশাল ভূমিকা রাখতে সক্ষম হবে।

আনিসুজ্জামান চৌধুরী রনি তাঁর বক্তব্যে বলেন, ইউসিবির স্টক ব্রোকারেজের শাখা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট গত পাঁচ বছরে ৬৩তম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। বাংলাদেশ ব্যাংকের বিশেষ প্রকল্পের তহবিল গঠনের ক্ষেত্রে ইউসিবি অন্যতম প্রবর্তক এবং আজ অবধি ইউসিবি সকল বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের মধ্যে ওই বিশেষ তহবিল থেকে সর্বাধিক পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড নিয়েও আমরা আশাবাদী।

মোহম্মদ শওকত জামিল বলেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত ইউসিবির পুঁজিবাজারে মোট এক হাজার একশ কোটি টাকা লেনদেন-পোর্টফোলিও রয়েছে। বাংলাদেশের অ্যাসেট ম্যানেজমেন্ট সংস্থাগুলোর মধ্যে ইউসিবির নতুন গঠিত সহায়ক কোম্পানি ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের মূলধন সবচেয়ে বেশি। ইউসিবি ইনভেস্টমেন্টগুলো স¤প্রতি তার মার্চেন্ট ব্যাংকিং লাইসেন্স পেয়েছে; যদিও সংস্থাগুলো ২০১৫ সাল থেকে তালিকাভুক্ত ইক্যুইটিতে নিজস্ব তহবিলে বিনিয়োগ করে আসছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০১ পূর্বাহ্ণ | সোমবার, ৩০ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।