শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংক টাওয়ারে মুজিব কর্নার উদ্বোধন

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ১৬ মার্চ ২০২০   |   প্রিন্ট   |   336 বার পঠিত

ইসলামী ব্যাংক টাওয়ারে মুজিব কর্নার উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যালয় ইসলামী ব্যাংক টাওয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান পিএইচডি রোববার মুজিব কর্নারের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, জে কিউ এম হাবিবুল­াহ এফসিএস, তাহের আহমেদ চৌধুরী, মো. সালেহ ইকবাল, মো. সিদ্দিকুর রহমান এবং মো. মোশাররফ হোসাইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান কার্যালয় ছাড়াও ইসলামী ব্যাংক খাগড়াছড়ি, বান্দরবান ও বগুড়া শাখায় মুজিব কর্নার স্থাপন করা করেছে।

প্রফেসর মো. নাজমুল হাসান পিএইচডি তাঁর বক্তব্যে বলেন, রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তি ছিল আমাদের স্বাধীনতার লক্ষ্য। জাতির পিতা সেই লক্ষ্যকে সামনে রেখে দেশের অর্থনীতি ও অবকাঠামো পুনর্গঠনের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির সংগ্রাম শুরু করেছিলেন।

ইসলামী ব্যাংক এ অর্থনৈতিক মুক্তির লক্ষেই কাজ করছে। তিনি বলেন, মুজিব কর্নার থেকে বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ দেশের ইতিহাস সম্পর্কে জানা যাবে। বঙ্গবন্ধু আমাদের আত্মপরিচয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর গবেষণা ও অধ্যয়নের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

মো. মাহবুব উল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধার প্রতীক হিসেবে ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়সহ আরো তিনটি শাখায় মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। মুজিব কর্নারে বঙ্গবন্ধু, বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাস ও ঐতিহাসিক বইসমূহ স্থান পাবে। ব্যাংক কর্মকর্তা, গ্রাহকসহ সকল শ্রেণি-পেশার মানুষের জন্য এ কর্নার উন্মুুক্ত থাকবে বলে জানান তিনি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৭ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ মার্চ ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।