বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইস্যুয়ার, অডিট কমিটি ও স্পন্সরদেরকে বাজার থেকে দূরে রাখলে স্বচ্ছতা ফিরে আসবে : রকিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   298 বার পঠিত

ইস্যুয়ার, অডিট কমিটি ও স্পন্সরদেরকে বাজার থেকে দূরে রাখলে স্বচ্ছতা ফিরে আসবে : রকিবুর রহমান

মানহীন আইপিও যেন বাজারে না আসতে পারে সে দিকে লক্ষ রাখতে হবে। আমান ফিড বাজারে আসার আগেও ঋণ খেলাপী ছিলো। তার পরেও আমান ফিডকে বাজারে নিয়ে আসা হলো। এর জন্য ইস্যুয়ার, অডিট কমিটি এবং স্পন্সরদেরকে বাজার থেকে দূরে রাখলে স্বচ্ছতা ফিরে আসবে বলে মন্তব্য করেন ডিএসইর পরিচালক রকিবুর রহমান।
আজ শনিবার শেয়ারবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের জন্য করনীয় শীর্ষক সেমিনারে বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কারণেই বর্তমান পুঁজিবাজার আলোর মুখ দেখেছে। বর্তমান কমিশন যেভাবে এগিয়ে যাচ্ছে তাদের কাজ যেন থেমে না যায় তার জন্য বিএসইসির চেয়ারম্যানের কাছে আহবান জানান।

রকিবুর রহমান বলেন, গত দশ বছর ট্রেডকে নিয়ন্ত্রণ করেছে বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের পূর্বের কমিশন। তাদের কথায় সূচক বাড়তো আবার তাদের কথায় সূচক কমতো।
তিনি বলেন, মাত্র ১০-১২ শতাংশ কোম্পানির ডিরেক্টররা ২ শতাংশ শেয়ার ধারণ করেছে । বাকিরা এখনো ২ শতাংশ শেয়ার ধারণ করেনি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ও সাবেক সচিব মোঃ ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেইন, ঢাকা স্টক এক্সচেঞ্জ কমিশনের (ডিএসই) পরিচালক মিনহাজ মান্নান ইমন এবং মিউচ্যুয়াল ফান্ড অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাসান ইমান।
সূচনা বক্তব্য রাখেন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান। উদ্বোধনী বক্তব্য রাখেন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরামের (সিএমজেএফ) সভাপতি হাসান ইমাম রুবেল।
অনুষ্ঠানে আরো উপস্থি ছিলেন বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক মো. রিয়াদ মতিন, ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের সভাপতি শরীফ আতাউর রহমান।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএমবিএর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ মনিরুজ্জামান।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:২৮ অপরাহ্ণ | শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।