বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দেড় ডজন নাটকে ফারজানা রিক্তা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২৬ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   256 বার পঠিত

ঈদের দেড় ডজন নাটকে ফারজানা রিক্তা

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সব। করোনার ভয় জয় করে জমে উঠেছে নাটকপাড়াও। কোরবানি ঈদ সামনে রেখে বেড়েছে নাটক-টেলিছবির শুটিং। ক্যামেরার সামনে ফিরেছেন অনেক তারকা। দীর্ঘদিন ঘরবন্দি সময় কাটিয়ে গত মাসে শুটিংয়ে যোগ দিয়েছেন মডেল ও অভিনেত্রী ফারজানা রিক্তাও।

এখন পর্যন্ত অনেকগুলো নাটকে কাজ করেছেন ‘আলতাবানু’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী। তার মধ্য থেকে আসছে ঈদে প্রায় দেড় ডজন নাটকে দেখা মিলবে তার।

করোনা পরিস্থিতি চিন্তা করে অনেকেই কাজে ফিরেননি। যারা ফিরেছেন তাদের মধ্যে এখন পর্যন্ত আসছে ঈদে সর্বোচ্চ নাটকে দেখা যাবে রিক্তাকে। এ নিয়ে তিনি বলেন, ‘গত মাসের ৫ তারিখ থেকে শুটিং শুরু করেছি। কতদিন বসে থাকা যায়। এদিকে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে দিন দিন। অনেকেই কাজে ফিরছেন দেখে আমিও সাহস পেলাম।

ভয়ে থাকতে হয়। তারপরও কাজ করে যাচ্ছি। নিজেকে নিরাপদ রেখে খুবই সতকর্তা অবলম্বন করে শুটিং করছি। ইউনিটে সবাই সচেতন। সুতারাং কাজ করতে এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি।’

রিক্তা জানান, আসছে ঈদে প্রায় ১৫টি নাটকে দেখা যাবে তাকে। নাটকগুলোতে তার বিপরীতে দেখা যাবে জাহিদ হাসান, আ খ ম হাসান, মীর সাব্বির, আরফান আহমেদের মতো অভিনেতাদের। তালিকায় আরও আছেন নয়ন বাবু, আমিরুল ইসলাম নয়ন প্রমুখ।

ফারজানা রিক্তা বলেন, ‘এবার করোনা পরিস্থিতি চিন্তা করে গল্পের প্রেক্ষাপট বদলে কাজ করেছি। গল্পে অনেক সময় নায়ক-নায়িকা পরস্পরের হাত ধরে থাকেন। কিন্তু এবার এসব বিষয় পুরোপুরি এড়িয়ে যাওয়া হয়েছে। প্রত্যেকটি সেটের পরিচালক খুবই সচেতন ছিলেন। কারণ তারা সবসময়ই চেয়েছেন শিল্পী বা অন্য কেউ যাতে করোনায় আক্রান্ত না হন।’

রিক্তা অভিনীত ঈদে প্রচার হতে যাওয়া নাটকগুলোর মধ্যে রয়েছে- সাত পর্বের ‘বিগ বস’, ‘আমি বাবা হতে চাই’, ‘শিয়াল বাড়ি’, ‘ডলার’, ‘জামাই আমার পয়সাওয়ালা’, ‘স্বপ্ন পুরুষ’, ‘হার্টলেস মঞ্জু’, ‘ধারের ভার’, ‘করোনা জামাই’, ‘থার্মোমিটার জামাই’, ‘লাভার জামাই’ ও ‘আব্দুল বারেক জাপান যাবে’।

প্রসঙ্গত, অমিতাভ রেজা পরিচালিত একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন রিক্তা। তারপর অনেক দর্শকপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন তিনি। ২০১৫ সালে ‘কার্তুজ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আলতাবানু’।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৯ অপরাহ্ণ | রবিবার, ২৬ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।