রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ৩০ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   324 বার পঠিত

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

অবশেষে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। আজ শনিবার বেলা পৌনে ১১টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা মহামারীকালে আইন সংশোধন করে এই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে গতকালই এক বিজ্ঞপ্তি পাঠিয়ে জানানো হয়েছে, ফলাফল ঘোষণা উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে সমাবেশ সম্পূর্ণ নিষেধ। এবার ফলাফল অনলাইনে প্রকাশিত হবে এবং শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফল পাওয়া যাবে না।

উচ্চ শিক্ষায় প্রবেশের আগে গুরুত্বপূর্ণ এই পরীক্ষা এবছর দিতে পারেনি পৌনে ১৪ লাখ শিক্ষার্থী। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল সরকার। পরে পরীক্ষা নেয়ার পরিবর্তে জেএসসি কিংবা সমমানের ফলাফলকে ২৫ এবং এসএসসি কিংবা সমমানের ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। তবে আইনে এর অনুমোদন না থাকায় পড়তে হয় জটিলতায়। পরে অধ্যাদেশ জারি করে ফলাফল প্রকাশের পরিকল্পনা নেয়া হয়। কিন্তু এরই মধ্যে সংসদ অধিবেশন চলে আসায় আর অধ্যাদেশ জারি না করে আইন সংশোধন করেই বোর্ডগুলোকে বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশের ক্ষমতা দেয়া হয়।

মোবাইল ফোন থেকে এসএমএস কিংবা ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) থেকে ফলাফল পাওয়া যাবে। সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।