বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এসএমই পণ্যমেলা কর্মহীনদের কর্মসংস্থান সৃষ্টি করবে : শিল্পমন্ত্রী

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ০১ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   588 বার পঠিত

এসএমই পণ্যমেলা কর্মহীনদের কর্মসংস্থান সৃষ্টি করবে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, এসএমই পণ্য মেলা ভবিষ্যতে সারা দেশে বিশাল কর্মহীন মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে। দেশে উদ্যোক্তা তৈরির মাধ্যমেই আমরা দেড় কোটি মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করবো। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় নরসিংদী জেলা একাডেমি প্রাঙ্গণে সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা উদ্বোধনকালে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আমরা প্রতিটি জেলায় এবং উপজেলায় আমাদের যে ধরনের সম্ভাবনাময় কুটির শিল্পে নারী ও তরুণ শিক্ষিতদের প্রাধান্য দিয়ে যারা নিজেরা কর্মহীন তারা সেখানে নিজেরাই কর্মসংস্থান সৃষ্টি করবে। বিশেষ করে নারী সমাজের কর্মসংস্থান বেশি সৃষ্টি হবে। তারা যাতে সহজে মূলধন পায় এবং নিজেরা পণ্য তৈরি করতে পারে সেখানে সরকার সহযোগীতা করবে। তাদের জন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা শিল্পমন্ত্রালয় করবে।

তিনি মেলায় অংশ গ্রহনকারীদের বিশেষভাবে অনুরোধ জানিয়ে বলেন, এসএমই মেলার মূল্য উদ্দেশ্য স্থানীয় মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা তৈরী করে তাদের উৎপাদিত পণ্যের বাজারজাত ও মার্কেট সৃষ্টি করা। এখানে বেশি মুনাফা লাভের আশায় কেউ বিদেশি পণ্য আনবেন না। এতে আমাদের উদ্দেশ্য ব্যাহত হবে।

নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, নরসিংদী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহ সভাপতি আলী হোসেন শিশির, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আবদুর মোতালিব পাঠান, জেলা আওয়ামীলীগের সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীসহ আওয়ামী লীগের নেতারা।

পরে মন্ত্রী ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। এসএমই পণ্য মেলা মেলা চলবে বৃহস্পতিবার থেকে বুধবার পর্যন্ত।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11167 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।