বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনাকালেও টেসকোতে ১৬ হাজার কর্মী নিয়োগের ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   210 বার পঠিত

করোনাকালেও টেসকোতে ১৬ হাজার কর্মী নিয়োগের ঘোষণা

মহামারিতেও ফুলে ফেঁপে উঠেছে ব্যবসা। রেকর্ড প্রবৃদ্ধি হয়েছে মুনাফায়। ক্রেতা বেড়েছে অনলাইনে। তাই করোনাকালে ব্যয় সংকোচনের লক্ষ্যে বেশিরভাগ কোম্পানি যখন কর্মী ছাঁটাই করছে তখন যুক্তরাজ্যভিত্তিক বিশ্বের তৃতীয় বৃহত্তম খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান টেসকো ১৬ হাজার স্থায়ী কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে।

কোম্পানিটির পক্ষ থেকে সোমবার জানানো হয়েছে, ‘কোম্পানিতে নতুন করে আরও কিছু পদ তৈরি হয়েছে। এসব পদ তাদের দ্বারা পূর্ণ করা হবে যারা কোভিড-১৯ মহামারি প্রাদুর্ভাবের শুরুতে অস্থায়ীভিত্তিতে নিয়োগ পেয়েছিলেন। কেননা তারা আমাদের ব্যবসায়ের সঙ্গে কর্মী হিসেবে স্থায়ীভাবে থেকে যেতে চাইছেন।‘

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী টেসকো কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে যে ১৬ হাজার পদ তৈরি হয়েছে এর মধ্যে ১০ হাজার হচ্ছে বাছাইকারী; যারা ক্রেতাদের অর্ডার একত্র করবেন এবং তিন হাজার চালক যারা এসব গ্রাহককে তাদের কাঙ্ক্ষিত পণ্য পৌছে দেবেন। এ ছাড়া বিভিন্ন স্টোরের জন্য বাকি কর্মী নেয়া হবে।

এমন এক সময়ে শপিংমলের খুচরা বিক্রেতা, রেস্তারাঁ এবং বিমান পরিবহন সংস্থাগুলোর মতো বড় কোম্পানি যখন হাজার হাজার কর্মী ছাঁটাই করছে, তখন ব্রিটিশ খুচরা বিক্রেতা কোম্পানিটি নতুন করে কর্মী নিয়োগ দিচ্ছে। করোনায় ঘরবন্দি মানুষকে ঘরে পণ্য পৌঁছে দেওয়ার চাহিদা বৃদ্ধিকেই এর কারণ বলছে রয়টার্স।

এর আগে সুপারমার্কেট চেইন আলডি এবং লিডল গত মাসে ঘোষণা দিয়েছে যে চলতি বছর যুক্তরাজ্যে তারা যথাক্রমে আরও ১ হাজার ২০০ এবং এক হাজার কর্মী নিয়োগ দেবে। করোনার মধ্যেও বিক্রি তো বেড়েছে চাহিদা তৈরি হয়েছে নতুন স্টোরের। ফলে কোম্পানি দুটি আরও স্টোর খুলতে শুরু করেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11167 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।