শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কৃষিজাত পণ্য আমদানিতে ক্রেডিট গ্যারান্টি দিতে পারবে প্রাইম ব্যাংক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৪ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   252 বার পঠিত

কৃষিজাত পণ্য আমদানিতে ক্রেডিট গ্যারান্টি দিতে পারবে প্রাইম ব্যাংক

কৃষিজাত পণ্য সহজে আমদানির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের (ইউএসডিএ) রফতানি ক্রেডিট গ্যারান্টি প্রোগ্রামে (জিএসএম-১০২) অংশ নিতে প্রাইম ব্যাংককে অনুমোদন দিয়েছে ইউনাইটেড স্টেটস কমোডিটি ক্রেডিট কর্পোরেশন (সিসিসি)। রোববার প্রাইম ব্যাংককের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

জিএসএম-১০২ অনুমোদিত বিদেশি আর্থিক প্রতিষ্ঠান- এশিয়া অঞ্চল থেকে অনুমোদন পাওয়া বাংলাদেশের দু’টি ব্যাংকের মধ্যে প্রাইম ব্যাংক একটি।

অনুমোদিত বিদেশি আর্থিক প্রতিষ্ঠান হিসেবে প্রাইম ব্যাংক ইউএসডিএ দ্বারা পরিচালিত জিএসএম-২২ রফতানির গ্যারান্টি কভারেজের আওতায় মার্কিন খাদ্য এবং কৃষিজাত পণ্য যেমন, তুলা, সয়াবিন, শস্য, খাদ্যশস্য, কাঠ, বাদাম, ফল ইত্যাদি আমদানির জন্য ব্যাংকটি গ্রাহকদের সহায়তা করতে পারবে।

প্রাইম ব্যাংকের এই সামর্থ্য দেশের একটি বৃহৎ ট্রেড ফিনান্সিং ব্যাংক হিসেবে যুক্তরাষ্ট্রে দেশের বাণিজ্যকে সহজতর করতে সহায়তা করবে এবং মার্কিন কৃষি খাতের পণ্য- টেক্সটাইল, খাবার, ভোজ্য এবং সহযোগী শিল্পের সাথে সংযুক্ত সাপ্লাই চেইন যথাযথভাবে বজায় রাখতে প্রয়োজনীয় ভূমিকা রাখবে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, “স্বচ্ছতা ও জবাবদিহিতাসহ আন্তর্জাতিক ব্যবসা পরিচালনার দীর্ঘ ট্র্যাক রেকর্ডের স্বীকৃতি হিসেবে প্রাইম ব্যাংক এই মর্যাদা অর্জন করেছে। এর ফলে আমরা আন্তর্জাতিক পণ্য আমদানি ব্যবসায় নিযুক্ত আমাদের গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান করতে পারবো। আমাদের আন্তর্জাতিক বাণিজ্য পোর্টফোলিও আরও বৃদ্ধি করতে এটি সাহায্য করবে। মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারের এই স্বীকৃতি আমাদের আন্তর্জাতিক বাণিজ্যে নতুন মাইলফলক অর্জনে আরও এক ধাপ এগিয়ে দেবে।”

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৩ পূর্বাহ্ণ | সোমবার, ২৪ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।