শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিবিএইচ ও রিলায়েন্স ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   432 বার পঠিত

ডিবিএইচ ও রিলায়েন্স ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান- ডেল্টা ব্র্যাক হাউজিং ফিন্যান্স করপোরেশন লিমিটেডের (ডিবিএইচ) ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় বিদায়ী বছরে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

ডিবিএইচ : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৩৫ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফিন্যান্স করপোরেশন লিমিটেডের (ডিবিএইচ) পরিচালনা পর্ষদ। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও বাকি ১৫ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ২৯ মার্চ বেলা ১১টায় রাজধানীর গুলশান-২-এ অবস্থিত ডেল্টা লাইফ টাওয়ারের কনফারেন্স হলে কোম্পানির ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।

সমাপ্ত হিসাব বছরে ডিবিএইচের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭ টাকা ৮২ পয়সা (পুনর্মূল্যায়িত)। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস বেড়েছে ২২ পয়সা বা ২ দশমিক ৮ শতাংশ। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৩৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪১ টাকা ৩৬ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার ডিবিএইচ শেয়ারের সর্বশেষ দর ছিল ১১৪ টাকা ৫০ পয়সা। সমাপনী দর ছিল ১১৪ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১০৩ ও ১৬০ টাকা।

সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও ১৪ দশমিক ৬৭, অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ১৪ দশমিক শূন্য ৬।

রিলায়েন্স ইন্স্যুরেন্স : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে ১৭ দশমিক ৫৩ শতাংশ। সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা ও অনুমোদনের জন্য আগামী ৩১ মার্চ বেলা ১১টায় রাজধানীর গুলশান-২-এ অবস্থিত লেকশোর হোটেলে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত হিসাব বছরে রিলায়েন্স ইন্স্যুরেন্সের নিট মুনাফা হয়েছে ৫৮ কোটি ৫৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৯ কোটি ৮১ লাখ টাকা। এ হিসাবে গত হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৮ কোটি ৭৩ লাখ টাকা বা ১৭ দশমিক ৫৩ শতাংশ।

আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৭৪ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫২ টাকা ৬০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৫ টাকা ২৯ পয়সা (পুনর্মূল্যায়িত)।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।