বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার যেখানে লকডাউন

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ০৮ এপ্রিল ২০২০   |   প্রিন্ট   |   389 বার পঠিত

ঢাকার যেখানে লকডাউন

করোনা আক্রান্ত রোগী সনাক্তের পর রাজধানীর ৫২ এলাকা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। এসব এলাকায় কোন মানুষ বাইরে বের হতে কিংবা অন্যত্র থেকে কেউ ভেতরে প্রবেশ করতে পারবে না। এসব এলাকা পুলিশি পাহারা থাকবে। দিনরাতে কাউকে চলাচল করতে দেওয়া হবে না। সব ধরনের দোকানপাট বন্ধ রাখা হবে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এলাকাগুলো হলো- রাজধানীর মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোড। এখানের ৫/১৪ এর ৪র্থ তলা ১ জন সনাক্ত হয়। তাজমহল রোড, এখানের ৮/১৪ নং হোল্ডিংয়ে একজন মারা গেছে অনেক আগে। এরপর বাড়ি লকডাউন করা হয়েছে। তাজমহল রোড কৃষি মার্কেট রোড, এই রোডের প্রবেশ মুখের ২০/১৯ নং বাড়িতে রোগী সনাক্ত হয়েছে। বাবর রোডের ২০/৪ নং বাড়িতে ১ জন সনাক্ত হওয়ায় লকডাউন। এছাড়া বছিলা উত্তর মোরা এলাকায় ৩ জন সনাক্ত হয়েছে।

এর প্রেক্ষিতে হাউজিং, শেখেরটেক, আদাবর এলাকা লোকদেরকে রেসিডেনসিয়াল হয়ে তাজমহল রোড দিয়ে ঐদিকে যাতায়াত বন্ধ করতে বলা হয়েছে। তাদের শ্যামলি হয়ে চলাচল করার কথা জানানো হয়। পাশাপাশি সবাইকে সচেতন থাকতে বলা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ সূত্রে জানা যায়, গতকাল পর্যন্ত যেসব এলাকা লকডাউন করা হয় তার মধ্যে উল্লেখযোগ্য হলো মহাখালীর আরজত পাড়ার একটি ভবন, বসুন্ধরা এলাকার অ্যাপোলো হাসপাতালসংলগ্ন এলাকা, বসুন্ধরা ডি ব্লকের রোড-৫, বুয়েট এলাকার একাংশ, ইস্কাটনের দিলু রোডের একাংশ, মিরপুরের টোলারবাগ, উত্তরা ১৪ নম্বর সেক্টরের একটি সড়ক এলাকা, কাজীপাড়ার একটি অংশ, সেন্ট্রাল রোডের কিছু অংশ, সোয়ারীঘাটের কিছু অংশ, মিরপুর-১০-এর ৭ নম্বর রোড, পল্টনের কিছু অংশ, আশকোনার কিছু অংশ, নয়াটোলার একাংশ, সেনপাড়ার একটি অংশ, মীর হাজিরবাগের একাংশ, নন্দীপাড়ার ব্রিজের পাশের এলাকা, মিরপুর সেকশন ১১-এর একটি সড়ক, লালবাগের খাজে দেওয়ান রোডের একটি, ধানমন্ডি-৬-এর একটি অংশ, উত্তর টোলারবাগ, মিরপুর-১৩ ডেসকো কোয়ার্টার, দক্ষিণ যাত্রাবাড়ীর কুতুবখালী, পশ্চিম মানিকনগর, নারিন্দার কিছু এলাকা, গ্রিন লাইফ হাসপাতাল এলাকা, ইসলামপুরের একাংশ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২০ অপরাহ্ণ | বুধবার, ০৮ এপ্রিল ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।