বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তালিকাভুক্ত কোম্পানিতে বাধ্যতামূলক কস্ট অডিট করার দাবি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   60 বার পঠিত

তালিকাভুক্ত কোম্পানিতে বাধ্যতামূলক কস্ট অডিট করার দাবি

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোতে কস্ট অডিট বাধ্যতামূলক করার দাবি জানিয়েছে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)। বাণিজ্য মন্ত্রণালয় ও বিএসইসি’র নির্দেশনা মোতাবেক সকল তালিকাভুক্ত কোম্পানিতে বাধ্যতামূলক কস্ট অডিট করার বিধানটি বাস্তবায়ন ও ইনডিপেন্ডেট পরিচালক পদে আইসিএমএবি’র সদস্যদের নিয়োগের অনুরোধ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গতকাল ১৪ ফেব্রুয়ারি আইসিএমএবির প্রেসিডেন্ট আবদুর রহমান খান এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এর সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে এ দাবি জানান।

সাক্ষাৎে আইসিএমএবি’র প্রেসিডেন্ট কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং পেশার উন্নয়নে ইনস্টিটিউটের চলমান কর্মকান্ড এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা সম্পর্কে বিএসইসির চেয়ারম্যানকে অবহিত করেন। বিএসইসি চেয়ারম্যান দেশের অর্থনৈতিক উন্নয়নে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসদের ভূমিকার ভূয়সী প্রশংসা এবং অ্যাকাউন্টিং পেশার সার্বিক উন্নয়নে যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধিদলে আইসিএমএবি-এর সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম ও আরিফ খান, ভাইস প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ, সেক্রেটারী কাউসার আহমেদ, ট্রেজারার আখতারুজ্জামা, কাউন্সিল মেম্বার এস.এম. জহির উদ্দিন হায়দার ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং নির্বাহী পরিচালক (চ. দা.) মির্জা মোস্তফা ওয়ালিদ উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:৪৩ অপরাহ্ণ | বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।