শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের অধিকাংশ অঞ্চলে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   236 বার পঠিত

দেশের অধিকাংশ অঞ্চলে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬

দেশে শৈত্যপ্রবাহের বিস্তার ঘটেছে। আজ দেশের অধিকাংশ অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এতে চলতি বছরের মধ্যে সবচেয়ে বেশি শীতের কবলে পড়েছে দেশবাসী।

শনিবার সকালে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, ময়নমসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগ এবং টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

কুড়িগ্রামের রাজারহাটে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে টাঙ্গাইলে ৬ দশমিক ৮ ডিগ্রি, ফরিদপুরে ৯ দশমিক ৭ ডিগ্রি, মাদারিপুরে ৯ দশমিক ৮ ডিগ্রি, গোপালগঞ্জে ৯ দশমিক ১ ডিগ্রি, ময়মনসিংহে ৯ ডিগ্রি, নেত্রকোনায় ৯ দশমিক ৫ ডিগ্রি, শ্রীমঙ্গলে ৮ দশমিক ১ ডিগ্রি, রাজশাহীতে ৮ ডিগ্রি, ঈশ্বরদীতে ৭ দশমিক ৬ ডিগ্রি, বগুড়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি, বদলগাছীতে ৭ দশমিক ৫ ডিগ্রি, তাড়াশে ৯ দশমিক ৩ ডিগ্রি, রংপুরে ৮ দশমিক ৯ ডিগ্রি, দিনাজপুরে ৭ দশমিক ৬ ডিগ্রি, সৈয়দপুরে ৭ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি, ডিমলায় ৮ দশমিক ৫ ডিগ্রি, যশোরে ৮ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৫ ডিগ্রি, কুমারখালীতে ৯ দশমিক ২ ডিগ্রি, বরিশালে ৯ ডিগ্রি ও ভোলায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্য জায়গায় তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৮ অপরাহ্ণ | শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।