শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের উন্নয়নে যোগ্য লোককে যোগ্য জায়গায় বসাতে হবে : বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   212 বার পঠিত

দেশের উন্নয়নে যোগ্য লোককে যোগ্য জায়গায় বসাতে হবে : বিএসইসি চেয়ারম্যান

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, দেশের প্রতিষ্ঠানগুলোতে যোগ্যলোকের খুবই অভাব। বাংলাদেশে সঠিক জায়গায় সঠিক লোক নেই। দেশের উন্নয়নে যোগ্য লোককে যোগ্য জায়গায় বসাতে হবে। সবাইকে প্রফেশনাল হতে হবে। তাহলে দেশের উন্নয়ন হবে। দেশ ঠিকভাবে চলবে। আজ শুক্রবার সিএফও সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত এক ভাচূয়াল এক ট্রেনিং প্রোগামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি শাহিন ইকবালের সভাপতিত্বে তিনমাস ব্যপিী ট্রেনিং প্রোগ্রামের সঞ্চালনা করেন সিএফও সোসাইটির সাবেক সভাপতি শহিদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্য বিএসইসির চেয়ারম্যান বলেন, দেশের পুঁজিবাজারে এখন প্রতিষ্ঠানগুলো লিড দিচ্ছে। আর তাতে ফলা দাঁড়িয়েছে গত আগস্ট মাসে বিশ্বপুঁজিবাজারে সবচেয়ে সেরা হয়েছে। এ ছাড়াও কোভিড-১৯ পরও বাংলাদেশের অর্থনীতি ভালো উল্লেখ করে তিনি বলেন,দেশের গামেন্টে সেক্টর ভালো করছে, রেমিট্যোন্স আসছে। নতুন কোম্পানি ইনফাকস্ট্রাকচার গড়ে তুলা হচ্ছে। পাবলিক সেক্টরগুলো ভালো হচ্ছে। এতেই বুঝা যায় দেশের অর্থনীতি ভালো।
বিমা সেক্টর আতান্ত খারাপ অবস্থায় রয়েছে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক বলেন, আম সাধারণ বিমার চেয়ারম্যান ছিলাম। কাছ থেকে দেখেছি বিমা খাতের কি খারাপ অবস্থা। বিমা সেক্টরে কোয়ালিটিফুল লোক নেই। অর্থনীতির উন্নয়নে বিমা সেক্টরকে ভালো করতে হবে। সরকার এখন এই বিমা সেক্টরকে ভালো করার জন্য কাজ করছে। ধাপে ধাপে লোক তৈরি করা হচ্ছে বিমা খাতের জন্য।

সিএফও ইনিস্ট্রিটিউট স্কলারশিপ দেয়ার উদ্যোগ নিয়েছে। এটি আমি সাপোর্ট করি। আশা করছি সিএফও সোসাইট অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
অনুষ্ঠানে আইএমএফের সিনিয়র ইকোনোমিস্ট ড. ফয়সাল আহমেদ এবং সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক লুৎফে সিদ্দিক বিশেষ অতিথি ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।