সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকৌশল খাতের ২৭ প্রতিষ্ঠানে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ জুন ২০২১   |   প্রিন্ট   |   237 বার পঠিত

প্রকৌশল খাতের ২৭ প্রতিষ্ঠানে বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

এপ্রিল মাসের তুলনায় মে মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ বেড়েছে প্রকৌশল খাতের ২৭ প্রতিষ্ঠানে।

প্রতিষ্ঠানগুলো হলো- আফতাব অটোমোবাইলস, আনোয়ার গ্যালভানাইজিং, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স, বিবিএস কেবলস,বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস, বিএসআরএম স্টিলস, কপারটেক ইন্ডাস্ট্রিজ, ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস, ইস্টার্ন কেবলস, গোল্ডেন সন, জিপিএইচ ইস্পাত, ইফাদ অটোস, কে অ্যান্ড কিউ, কেডিএস এক্সেসরিজ, মীর আক্তার হোসেন, নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল,

ন্যাশনাল পলিমার, ন্যাশনাল টিউবস, কাশেম ইন্ডাস্ট্রিজ, রেনউইক যজ্ঞেশ্বর, রানার অটোমোবাইলস, এস.আলম কোল্ড রোল্ড স্টিল, সিঙ্গার বাংলাদেশ, এসএস স্টিল, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, ইয়াকিন পলিমার এবং অলিম্পিক এক্সেসরিজ।

এছাড়া, পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ৪২টি প্রতিষ্ঠানের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১২টি এবং অপরিবর্তীত রয়েছে ৩টি প্রতিষ্ঠানে।
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে প্রকৌশল খাতের প্রতিষ্ঠানগুলো হলো- এটলাস বাংলাদেশ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বাংলাদেশ ল্যাম্পস, বিডি থাই অ্যালুমিনিয়াম, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, দেশবন্ধু পলিমার, নাভানা সিএনজি, ওয়াইম্যাক্স ইলেকট্রোড, রংপুর ফাউন্ড্রি, রতনপুর স্টিল রি–রোলিং মিলস, সুহৃদ ইন্ডাস্ট্রিজ এবং ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তীত থাকা প্রকৌশল খাতের প্রতিষ্ঠানগুলো হলো- আজিজ পাইপস, বাংলাদেশ অটোকার্স এবং মুন্নু এগ্রো এন্ড জেনারেল মেশিনারিজ।

 

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে রেনউইক যজ্ঞেশ¦ের। এপ্রিল মাসে এ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ৫৩ শতাংশ। মে মাসে ৩ দশমিক ৫৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২১ দশমিক ১০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩১ দশমিক ৪৭ শতাংশ মে মাসে ৩ দশমিক ৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭ দশমিক ৯০ শতাংশ।

আফতাব অটোমোবাইলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৫ দশমিক ২৪ শতাংশ। মে মাসে ১ দশমিক ৫৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩৬ দশমিক ৭৬ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৪ দশমিক ৭৬ শতাংশ মে মাসে ১ দশমিক ৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩ দশমিক ২৪ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫ দশমিক ০৫ শতাংশ। মে মাসে ১ দশমিক ৬৩ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৬ দশমিক ৬৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৯ দশমিক ৬৩ শতাংশ মে মাসে ১ দশমিক ৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮ শতাংশ।

এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১ দশমিক ৮৬ শতাংশ। মে মাসে দশমিক ৪৬ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২২ দশমিক ৩২ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৭ দশমিক ৩৩ শতাংশ মে মাসে দশমিক ৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬ দশমিক ৮৮ শতাংশ।

বিবিএস কেবলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯ দশমিক ১২ শতাংশ। মে মাসে দশমিক ৯ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
২০ দশমিক শুন্য ২ শতাংশে দাঁড়িয়েছে। বিদেশী বিনিয়োগ ছিল দশমিক ১২ শতাংশ মে মাসে দশমিক শুন্য ২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ১৪ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ৪৮ শতাংশ মে মাসে দশমিক ৯২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭ দশমিক শুন্য ৮ শতাংশ।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯ দশমিক ৫৪ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ৮ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৯ দশমিক ৬২ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ১৭ দশমিক ২৩ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬ দশমিক ৮৮ শতাংশ।

বিএসআরএম স্টিলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ৫৯ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ৪ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৭ দশমিক ৬৩ শতাংশে দাঁড়িয়েছে। বিদেশী বিনিয়োগ ছিল দশমিক ৩৮ শতাংশ মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ৩৯ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ১১ দশমিক ৪৬ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১ দশমিক ৪১ শতাংশ।

কপারটেক ইন্ডাস্ট্রিজ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩ দশমিক ৩২ শতাংশ। মে মাসে দশমিক ৮২ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৪ দশমিক ১৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৬ দশমিক ৬১ শতাংশ মে মাসে দশমিক ৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫ দশমিক ৭৯ শতাংশ।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২ দশমিক ৩৮ শতাংশ। মে মাসে দশমিক ১৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২২ দশমিক ৫৫ শতাংশে দাঁড়িয়েছে। বিদেশী বিনিয়োগ ছিল দশমিক শুন্য ৩ শতাংশ মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ কমে দাঁড়িয়েছে দশমিক ০২ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ৪৭ দশমিক ৩৯ শতাংশ মে মাসে দশমিক ১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭ দশমিক ২৩ শতাংশ।

ইস্টার্ন কেবলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ৬০ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৭ দশমিক ৬৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ১৩ দশমিক ৬৩ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৫৮ শতাংশ।

গোল্ডেন সন : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ২৫ শতাংশ। মে মাসে দশমিক ২৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৭ দশমিক ৫০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৭৭ শতাংশ মে মাসে দশমিক ২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৫২ শতাংশ।
জিপিএইচ ইস্পাত : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ৩৪ শতাংশ। মে মাসে ১ দশমিক ৪৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৮ দশমিক ৮১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৩ দশমিক শুন্য ৫ শতাংশ মে মাসে ১ দশমিক ৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১ দশমিক ৫৮ শতাংশ।

ইফাদ অটোস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮ দশমিক ১৭ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ৮ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৮ দশমিক ২৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ১৬ দশমিক ১৩ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬ দশমিক ০৫ শতাংশ।

কে অ্যান্ড কিউ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭ দশমিক ৭০ শতাংশ। মে মাসে দশমিক ১১ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
৭ দশমিক ৮১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৬০ দশমিক ৪২ শতাংশ মে মাসে দশমিক ১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০ দশমিক ৩১ শতাংশ।
কেডিএস এক্সেসরিজ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮ দশমিক ২৭ শতাংশ। মে মাসে দশমিক ৮৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৯ দশমিক ১৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ১৮ দশমিক ৮৬ শতাংশ মে মাসে দশমিক ৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭ দশমিক ৯৯ শতাংশ।

মীর আক্তার হোসেন : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪ দশমিক ৪৭ শতাংশ। মে মাসে দশমিক ৪৮ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৪ দশমিক ৯৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৬ দশমিক ৯৫ শতাংশ মে মাসে দশমিক ৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৪৭ শতাংশ।

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮ দশমিক ৭৮ শতাংশ। মে মাসে দশমিক ৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৯ দশমিক ২৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫১ দশমিক ৬৪ শতাংশ মে মাসে দশমিক ৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১ দশমিক ১৪ শতাংশ।

ন্যাশনাল পলিমার : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮ দশমিক ১৩ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৮ দশমিক ১৪ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৮৬ শতাংশ মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৮৫ শতাংশ।

ন্যাশনাল টিউবস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯ দশমিক ৪৬ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ২ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৯ দশমিক ৪৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৯ দশমিক ৪৯ শতাংশ মে মাসে দশমিক শুন্য ২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯ দশমিক ৪৭ শতাংশ।

কাশেম ইন্ডাস্ট্রিজ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬ দশমিক ৩৩ শতাংশ। মে মাসে ২ দশমিক ১৭ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৮ দশমিক ৫০ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৬৭ শতাংশ মে মাসে ২ দশমিক ১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১ দশমিক ৫০ শতাংশ।

রানার অটোমোবাইলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯ দশমিক ৩৭ শতাংশ। মে মাসে দশমিক ৯১ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩০ দশমিক ২৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২০ দশমিক ৫৯ শতাংশ মে মাসে দশমিক ৯১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ দশমিক ৬৮ শতাংশ।
এস.আলম কোল্ড রোল্ড স্টিল : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬ দশমিক ৩৫ শতাংশ। মে মাসে ১ দশমিক ৩৮ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৭ দশমিক ৭৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২০ দশমিক ৫৮ শতাংশ মে মাসে ১ দশমিক ৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ দশমিক ২০ শতাংশ।

সিঙ্গার বাংলাদেশ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২ দশমিক ৯৬ শতাংশ। মে মাসে দশমিক ৪৫ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ। ২৩ দশমিক ৪১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ১৩ দশমিক ৯৭ শতাংশ মে মাসে দশমিক ৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৫২ শতাংশ।
এসএস স্টিল : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮ দশমিক ৮১ শতাংশ। মে মাসে দশমিক ১০ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৮ দশমিক ৯১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৫ দশমিক ৭১ শতাংশ মে মাসে দশমিক ১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫ দশমিক ৬১ শতাংশ।
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল দশমিক ৪৪ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
দশমিক ৪৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল দশমিক ৫৩ শতাংশ মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ কমে দাঁড়িয়েছে দশমিক ৫২ শতাংশ।
ইয়াকিন পলিমার : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০ দশমিক ৬৪ শতাংশ। মে মাসে দশমিক ৮৯ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১১
দশমিক ৫৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৮ দশমিক ৮৪ শতাংশ মে মাসে দশমিক ৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭ দশমিক ৫৫ শতাংশ।
অলিম্পিক এক্সেসরিজ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯ দশমিক ৩১ শতাংশ। মে মাসে দশমিক ৫৪ শতাংশ বেড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৯ দশমিক ৮৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৪ দশমিক ৮৮ শতাংশ মে মাসে দশমিক ৫৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯ দশমিক ৯৮ শতাংশ।
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে যে প্রতিষ্ঠানগুলোর সেগুলো হলো-
এটলাস বাংলাদেশ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬ দশমিক ৬৩ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৬ দশমিক ৬২ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩২ দশমিক ৩৭ শতাংশ মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৩৮ শতাংশ।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৮ দশমিক ৪০ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ৪ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩৮ দশমিক ৩৬ শতাংশে দাঁড়িয়েছে। বিদেশী বিনিয়োগ ছিল দশমিক ১৩ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ১৮ শতাংশ। সাধারণ বিনিয়োগ ছিল ৩১ দশমিক ৪৬ শতাংশ মে মাসে দশমিক শুন্য ১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১ দশমিক ৪৫ শতাংশ।

বাংলাদেশ ল্যাম্পস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০ দশমিক ৫৫ শতাংশ। মে মাসে দশমিক শুন্য ৪ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১০ দশমিক ৫১ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৭ দশমিক ৫৪ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৮ শতাংশ।

 

বিডি থাই অ্যালুমিনিয়াম : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫ দশমিক ৭০ শতাংশ। মে মাসে ৫ দশমিক ৯৯ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৯ দশমিক ৭১ শতাংশে দাঁড়িয়েছে। বিদেশী বিনিয়োগ ছিল দশমিক ৬৭ শতাংশ মে মাসে দশমিক শুন্য ৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দশমিক ৭৬ শতাংশ।
সাধারণ বিনিয়োগ ছিল ৪৩ দশমিক ৩১ শতাংশ মে মাসে ৫ দশমিক ৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯ দশমিক ২১ শতাংশ।

বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯ দশমিক ২৫ শতাংশ। মে মাসে দশমিক ২০ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ১৯ দশমিক শুন্য ৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২২ দশমিক ৭০ শতাংশ মে মাসে দশমিক ২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২ দশমিক ৯০ শতাংশ।
দেশবন্ধু পলিমার : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭ দশমিক ২৪ শতাংশ। মে মাসে দশমিক ১৬ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
৭ দশমিক শুন্য ৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৯ দশমিক ২২ শতাংশ মে মাসে দশমিক ১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯ দশমিক ৩৮ শতাংশ।

নাভানা সিএনজি : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮ দশমিক ৫৪ শতাংশ। মে মাসে ১ দশমিক শুন্য ১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
২৭ দশমিক ৫৩ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ২৮ দশমিক ৯৭ শতাংশ মে মাসে ১ দশমিক শুন্য ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯ দশমিক ৯৮ শতাংশ।

ওয়াইম্যাক্স ইলেকট্রোড : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৮ দশমিক ২৪ শতাংশ। মে মাসে দশমিক ৮২ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
৩৭ দশমিক ৪২ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩১ দশমিক ৬২ শতাংশ মে মাসে দশমিক ৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৪৪ শতাংশ।
রংপুর ফাউন্ড্রি : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬ দশমিক ৪৯ শতাংশ। মে মাসে দশমিক ০১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৬ দশমিক ৪৮ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৩ দশমিক ৬৩ শতাংশ মে মাসে দশমিক ০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৬৩ শতাংশ।

রতনপুর স্টিল রি–রোলিং মিলস : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯ দশমিক ৫৭ শতাংশ। মে মাসে দশমিক ৪১ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৯ দশমিক ১৬ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৩৩ দশমিক ৪০ শতাংশ মে মাসে দশমিক ৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৮১ শতাংশ।
সুহৃদ ইন্ডাস্ট্রিজ : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮ দশমিক ৯৫ শতাংশ। মে মাসে দশমিক ৮০ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৮ দশমিক ১৫ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৬৯ দশমিক শুন্য ৪ শতাংশ মে মাসে দশমিক ৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৯ দশমিক ৮৪ শতাংশ।

 

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড : এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭ দশমিক ৩৬ শতাংশ। মে মাসে দশমিক ৩৭ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
১৬ দশমিক ৯৯ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫২ দশমিক ৬৩ শতাংশ মে মাসে দশমিক ৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩ শতাংশ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জনতা ইন্স্যুরেন্স: এপ্রিলে কোম্পানির উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৮ দশমিক ৬৬ শতাংশ। মে ২ দশমিক ৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬ দশমিক ১৭ শতাংশ।
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ দশমিক ৭৭ শতাংশ। মে ৫ দশমিক ৮৭ শতাংশ কমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৬ দশমিক ৯০ শতাংশে দাঁড়িয়েছে।
সাধারণ বিনিয়োগ ছিল ৪৮ দশমিক ৫৭ শতাংশ মে ৮ দশমিক ৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৬ দশমিক ৯৩ শতাংশ।

 

 

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৩৩ অপরাহ্ণ | বুধবার, ২৩ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।