বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে প্রথম ব্র্যাক ব্যাংকের ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট চালু

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ০১ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   412 বার পঠিত

বাংলাদেশে প্রথম ব্র্যাক ব্যাংকের ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট চালু

বাংলাদেশের প্রথম ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট চালু করেছে ব্র্যাক ব্যাংক। এর ফলে সম্ভাবনাময় ফ্রিল্যান্সিং খাতের পেশাজীবীদের কাজের সুযোগ আরও প্রসারিত হবে। ইআরকিউ অ্যাকাউন্ট সলিউশন- ‘ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সার ম্যাট্রিক্স অ্যাকাউন্ট’-চালুর ফলে ফ্রিল্যান্সার পেশাজীবীদের বৈদেশিক মুদ্রায় আয় গ্রহণ ও দৈনন্দিন লেনদেন সম্পন্ন করা আরও সহজ হবে।

সহজ ব্যাংকিং সলিউশনের ফলে উদীয়মান ফ্রিল্যান্সিং খাত লাভবান হবে এবং এটি এ খাতের উত্তরণে সহায়ক ভূমিকা পালন করবে।

এই বিশেষ অ্যাকাউন্ট চালুর উদ্যোগটি দেশের ৬.৫০ লাখের বেশি ফ্রিল্যান্সার পেশাজীবীর জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে। এর ফলে তারা ঝামেলা বিহীন ব্যাংকিং অভিজ্ঞতা পাবেন। ‘ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সার ম্যাট্রিক্স অ্যাকাউন্ট’ এর সাথে তারা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড পাবেন, যার মাধ্যমে মার্কিন ডলারে বৈদেশিক আয় গ্রহণ করতে পারবেন। এর সাথে লিংকড ট্রানজেকশনাল অ্যাকাউন্টের মাধ্যমে এই অর্থ সহজেবাংলাদেশি টাকায় কনভার্ট করতে পারবেন।

ব্যবসায়িক কাজ যেমন, ক্লাউড বেইজড সলিউশন্স, ডোমেইন হোস্টিং ইত্যাদির জন্যদেশের বাইরে ই-কমার্স, পিওএস ও এটিএম ট্রানজেকশনকরতে পারবেন। এই অ্যাকাউন্টের সাথে আছে বিশেষভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ডপাবার সুবিধা।

৩০ নভেম্বর, ২০২১ ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল এই অ্যাকাউন্টটি আনুষ্ঠানিকভাবে চালুর ঘোষণা করেন। ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন, বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হারুন-অর-রশীদ, ব্র্যাক ব্যাংক এর হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম এবং ব্যাংকের হেড অব ডিপোজিটস অ্যান্ড এনএফবি সারাহ আনাম অনুষ্ঠানে যোগ দেন।

ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেনবলেন, নতুন প্রযুক্তি চালুর ক্ষেত্রে ব্র্যাক ব্যাংক ব্যাংকিং খাতে সবসময় অগ্রগামী থাকে। আমরা মনে করি, ফ্রিল্যান্সিং উদীয়মান একটি খাত, যার অন্যতম একটি বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাতে পরিণত হবার সম্ভাবনা আছে।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি, এই বান্ডেল সশিউশনটিফ্রিল্যান্সিংকে পেশাহিসেবে গ্রহণ করতে দেশের তরুণদের অনুপ্রাণিত করবে। ফ্রিল্যান্সিং খাতকে পেশাজীবীদের জন্য সহায়ক পরিবেশ সৃষ্টি করতে চাই, যেখানে সৃষ্টিশীল ও প্রতিভাবান পেশাজীবীরা সফল হতে পারেন এবং নিজেদের উদ্যোগকে সামনে এগিয়ে নিতে পারেন। বাংলাদেশকে বিশ্বের ফ্রিল্যান্সিং খাতের কেন্দ্রবিন্দুতে পরিণত করতে এবং এখাতের বৈদেশিক আয় বাড়াতে ব্র্যাক ব্যাংক সক্রিয় ভূমিকা রাখতে চায়। গ্রাহকদের ক্রমপরিবর্তনশীল চাহিদা পূরণে নতুন নতুন প্রোডাক্ট চালুর প্রচেষ্টা আমরা সবসময় অব্যাহত রাখবো।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১০ অপরাহ্ণ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।