শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএফআইইউয়ের উপ-প্রধান রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   152 বার পঠিত

বিএফআইইউয়ের উপ-প্রধান রফিকুল ইসলাম

আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) পরিচালক থেকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মো. রফিকুল ইসলাম। একই সঙ্গে তাকে বিএফআইইউর উপ-প্রধান (ডেপুটি) করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মো. রফিকুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন এবং বিএফআইইউর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) পরিচালক (প্রশাসন ও হিসাব) ও বাংলাদেশ ব্যাংক, ময়মনসিংহের অফিস প্রধানের দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে বিএফআইইউ পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, কানাডা, বেলজিয়াম, দক্ষিণ আফ্রিকা, ভারত, শ্রীলংকা, হংকং-চায়না, দক্ষিণ কোরিয়া, ফিলিপাইন, লাটভিয়া ইত্যাদি দেশ ভ্রমণ করেন। পেশাগত দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিনি ২০০৯ সালে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন এ্যাওয়ার্ড (স্বর্ণপদক) লাভ করেন। মো. রফিকুল ইসলাম নরসিংদী জেলার মনোহরদী উপজেলার খিদিরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৭ অপরাহ্ণ | শনিবার, ০৬ জানুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।