সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোবাইল অ্যাপে ফি আরোপ থেকে সরে এসেছে ডিএসই

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ২১ জুন ২০২১   |   প্রিন্ট   |   214 বার পঠিত

মোবাইল অ্যাপে ফি আরোপ থেকে সরে এসেছে ডিএসই

মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে মাসিক ফি নেয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কর্তৃপক্ষ। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের নির্দেশের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে ডিএসই’র পরিচালনা পর্ষদ সভায় আগামী জুলাই মাস থেকে ডিএসই-মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে মাসে ১০০ টাকা করে ফি নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

গত ১৬ জুন বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম আপাতত এই ফি না নেয়ার জন্য বলেন। এর প্রেক্ষিতে ডিএসই কর্তৃপক্ষ ফি নেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে।

এদিকে ডিএসই-মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে মাসে ১০০ টাকা করে ফি নেয়া হবে এমন সিদ্ধান্ত ছড়িয়ে পড়লে এ নিয়ে বিনিয়োগকারীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ও শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ফেসবুক গ্রুপে এর কঠোর সমালোচনা করা হয়।

বিনিয়োগকারীদের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়, ডিএসই-মোবাইল অ্যাপে নানা রকম জটিলতা রয়েছে। অ্যাপ ব্যবহার করতে গিয়ে বিনিয়োগকারীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন। আবার দীর্ঘদিন ধরে মোবাইল অ্যাপের নতুন নিবন্ধন দেয়া বন্ধ রয়েছে। এসব সমস্যার সমাধান না করে ডিএসই চার্জ ধার্য করছে।

বিনিয়োগকারীরা বলছেন, ডিএসই যদি বিনিয়োগকারীদের মোবাইল অ্যাপের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে পারে, তাহলে ফি দিতে তাদের কোন আপত্তি নেই। কিন্তু সেবার মান না বাড়িয়ে বিনিয়োগকারীদের নানাবিধ সমস্যার মধ্যে রেখে ফি আরোপ করার কোন যৌক্তিকতা নেই।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৫ অপরাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।