বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ কবির হোসেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত

  |   মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   185 বার পঠিত

শেখ কবির হোসেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত

সর্বসম্মতিক্রমে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)’র ২০২৩ ও ২০২৪ সালের জন্য প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন। এছাড়া মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং কর্ণফুলি ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ পাভেল প্রথম ভাইস- প্রেসিডেন্ট ও নিটল ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এ কে এম মনিরুল হক, ভাইস-প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মো. আব্দুস সহিদ এমপি’র সভাপতিত্বে গত সোমবার (১০ এপ্রিল, ২০২৩) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন বোর্ডের অন্য দুই সদস্য হলেন নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ। আপীল বোর্ডের চেয়ারম্যান ছিলেন মেজর জেনারেল আবদুল হাফিজ মল্লিক, পিএসসি (অব.)। নির্বাচন বোর্ডের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন বিআইএ’র সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার।

পুনঃনির্বাচিত প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্স্যুরেন্স ও ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান, সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্টের চেয়ারম্যান, সিডিবিএল’র চেয়ারম্যান, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

শেখ কবির হোসেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্নরস ছাড়াও লায়ন্স ক্লাবের সঙ্গে জড়িত আছেন। তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সাবেক আন্তর্জাতিক পরিচালক হিসেবে দেশে-বিদেশে লায়ন আন্দোলনের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। এছাড়াও তিনি দেশের একমাত্র ইসলামী চক্ষু হাসপাতালের ভাইস-চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিআইএ’র পুনঃনির্বাচিত প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ পাভেল মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন পাশাপাশি তিনি মেঘনা লাইফ সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাকাডেমির বোর্ড অব গভর্নরস’র একজন সদস্য। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালের অন্যতম পরিচালক। তিনি বর্তমানে এফবিসিসিআই’র একজন সদস্য এবং এফবিসিসিআই’র ইন্স্যুরেন্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি রোটারি ক্লাব অব ঢাকা মিডটাউনের একজন রোটারিয়ান।

নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান এ কে এম মনিরুল হক বিআইএ’র ভাইস-প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। তিনি নিটল মটর লিমিটেডের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং ২০১১ সাল থেকে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি এফবিসিসিআই’র পরিচালক। এছাড়াও তিনি আইসিসি, আইবিসিসিআই, বিএমসিসিআই ও এমসিসিআই, ডিসিসিআই, বিএপিএলসি, বিসিসিসিয়াই, সার্ক’র সাধারণ পরিষদের সদস্য। তিনি ঢাকা ক্লাব লিমিটেড, গুলশান ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড, বারিধারা কসমো পলিটন ক্লাব লিমিটেড, ফুওয়াং বোলিং ক্লাব লিমিটেড, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লিমিটেড, কমিটলা গলফ ক্লাব, সাভার গল ক্লাব, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব, গুলশান শুটিং ক্লাব, বারিধারা সোসাইটি, গুলশান সোসাইটির সদস্য।

বিআইএ’র নির্বাহী কমিটির ১৭ জন সদস্য হলেন- মোজাফফর হোসেন পল্টু, চেয়ারম্যান, ইউনিয়ন ইন্স্যুরেন্স; আব্দুল্লাহ আল মাহমুদ, চেয়ারম্যান, ক্রিস্টাল ইন্স্যুরেন্স; ফরিদুন্নাহার লাইলী, সাবেক এমপি, চেয়ারপারসন, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স; ইসহাক আলী খান পান্না, চেয়ারম্যান, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স; মজিবুল ইসলাম, চেয়ারম্যান, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স; হোসেন আখতার, চেয়ারম্যান, সিটি জেনারেল ইন্স্যুরেন্স; বেলাল আহমেদ, পরিচালক, জনতা ইস্যুরেন্স; সৈয়দ বদরুল আলম, পরিচালক, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স; আলহাজ্ব মো. ইসমাইল নওয়াব, ভাইস-চেয়ারম্যান, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ; আদিবা রহমান, পরিচালক, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স; বিএম ইউসুফ আলী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স; শাহরিয়ার আহসান, মুখ্য নির্বাহী কর্মকর্তা, পাইওনিয়ার ইন্স্যুরেন্স; ফারজানা চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স; মো. জালালুল আজিম, মুখ্য নির্বাহী কর্মকর্তা, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স; মো. ইমাম শাহীন, মুখ্য নির্বাহী কর্মকর্তা, এশিয়া ইন্স্যুরেন্স; মো. কাজিম উদ্দিন, মুখ্য নির্বাহী কর্মকর্তা, ন্যাশনাল লাইফ ইস্যুরেন্স এবং মো. গোলাম কিবরিয়া, মুখ্য নিবাহী কর্মকর্তা, রূপালী লাইফ ইন্স্যুরেন্স।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।