শুক্রবার ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবমেরিন ক্যাবলের ১৫ কোটি শেয়ার ইস্যুর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   97 বার পঠিত

সাবমেরিন ক্যাবলের ১৫ কোটি শেয়ার ইস্যুর সিদ্ধান্ত

(বিএসসিসিএল) সরকারের অনুকূলে ১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়াত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল রিপোর্ট কাউন্সিলের নির্দেশনার প্রেক্ষিতে কোম্পানিটি সরকারের অনুকূলে এই শেয়ার ইস্যু করবে।

সংশ্লিষ্ট বিনিয়োগকারী ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর এই শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

গত বছর সাবমেরিন কেবল কোম্পানি শেয়ারের প্রকৃত মূল্য নির্ধারণ করার জন্য ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)-কে ইস্যু ম্যানেজার হিসাবে নিয়োগ করা হয়।

ইস্যু ম্যানেজারের পরামর্শ মোতাবেক কোম্পানিটি সরকারের কাছ থেকে শেয়ার ইস্যু বাবদ ইতোমধ্যে ১৬৬ কোটি টাকা পেয়েছে। ‘রিজিয়নাল সাবমেরিন টেলিকমনিকেশন প্রকেজক্ট’ শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়নের জন্য কোম্পানিটি সরকারের কাছ থেকে এই টাকা গ্রহণ করে।

গত অর্থবছরের শেষদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারদর ছিল ১১০ টাকা ২০ পয়সা। এই দরে ১২ কোটি ৭০ লাখ শেয়ার ইস্যু করা হবে।

অবশিষ্ট শেয়ার ১২০ টাকা ১০ পয়সা দরে ইস্যু করা হবে বলে কোম্পানি সূত্রে জানা যায়।

এর আগে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল কাউন্সিল কোম্পানিটিকে বলেছিল, যেহেতু কোম্পানিটি সরকারের কাছ থেকে অর্থ পেয়েছে, সেই অর্থ আগামী ৬ মাসের মধ্যে শেয়ারে রুপান্তরিত করে পরিশোধিত মূলধনে অর্ন্তভূক্ত করতে হবে। সেই মোতাবেক কোম্পানিটি শেয়ারহোল্ডারদের স্বার্থ অক্ষুন্ন রেখে বাজার দরে সরকারের অনুকূলে শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধনের পরিমাণ ১৬৪ কোটি ৯০ লাখ ৫ হাজার ৫১০ টাকা। এরমধ্যে সরকারের কাছে রয়েছে ৭৩.৮৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৫.৩৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ২.৭৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৮.০৬ শতাংশ শেয়ার।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:১৩ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।