শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি ব্যাংকের কার্ডে ইউএস-বাংলার ১০ শতাংশ ছাড়

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৯ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   335 বার পঠিত

সিটি ব্যাংকের কার্ডে ইউএস-বাংলার ১০ শতাংশ ছাড়

সিটি ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়ে টিকিট কাটলেই ১০ শতাংশ ছাড় দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। তবে ইন্টারন্যাশনাল রুটের ক্ষেত্রে এ ছাড় ৭ শতাংশ। ইউএস-বাংলার ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানায়, অভ্যন্তরীণ সব রুটে সিটি ব্যাংকের কার্ড ব্যবহার করে যাত্রীরা ১০ শতাংশ ছাড় পাবেন। এ ছাড় বিজনেস ও ইকোনমি উভয় ক্লাসে প্রযোজ্য হবে। আন্তর্জাতিক রুটের ক্ষেত্রেও বিজনেস এবং ইকোনমি ক্লাসের যাত্রীরা সাত শতাংশ ছাড়ের সুবিধা পাবেন।

এ সুবিধা পেতে হলে যাত্রীদের ২০২০ সালের ১৫ মার্চের মধ্যে টিকিট ক্রয় করতে হবে। উল্লেখিত সময়ের মধ্যে ক্রয় করা টিকিট দিয়ে ২০২০ সালের ১৫ এপ্রিলের মধ্যে ভ্রমণ করতে হবে।

এ বিষয়ে ইউএস-বাংলার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, ভ্রমণে ছাড়ের বিষয়টি লাভের উদ্দেশ্যে নয়। বরং ব্যাংকের গ্রাহকদের এয়ারলাইন্স সেবায় সম্পৃক্ত করার মূল উদ্দেশ্য। উন্নত বিশ্বে এ ধরনের সেবা অনেক আগে থেকেই চালু।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেবা সম্পর্কে তিনি বলেন, দেশের পর্যটন শিল্প বিকশিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আর অতীতের যেকোনো সময়ের তুলনায় বাংলাদেশের মানুষ আকাশ ভ্রমণে অনেক বেশি অভ্যস্ত। এটি পর্যটনের জন্য একটি ভালো দিক।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ১০টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে শিগগিরই আরও একটি এটি আর ৭২-৬০০ এয়ার ক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০৩ অপরাহ্ণ | শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।