সোমবার ১ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের কারেকশনে ও প্রফিট টেকিংয়ে পুঁজিবাজার

  |   সোমবার, ১৪ জানুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   1028 বার পঠিত

সূচকের কারেকশনে ও প্রফিট টেকিংয়ে পুঁজিবাজার

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও বেলা ১২টার পর থেকে সেল প্রেসার বাড়তে থাকে। যার ফলে সূচকের কারেকশনে ও প্রফিট টেকিংয়ে সোমবার লেনদেন শেষ হয়েছে। আজ সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১৪৬ কোটি ৩২ লাখ ৩৮ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪১ শতাংশ বা ২৩.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৬.৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৫.৯৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ২০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার দর। আর দিনশেষে লেনদেন হয়েছে ১ হাজার ১৪৬ কোটি ৩২ লাখ ৩৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৮৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৩০ পয়েন্টে। আর দিনশেষে লেনদেন হয় ৯৭৩ কোটি ৯৪ লাখ ৩৫ হাজার টাকা। সে হিসেবে আজকে লেনদেন বেড়েছে ১৭২ কোটি ৩৮ লাখ ৩ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩৬.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮০২.৫৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৬ কোটি ২২ লাখ ১ হাজার ৩৪১ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৬৫ কোটি ২৩ লাখ ৬৫ হাজার টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৪ অপরাহ্ণ | সোমবার, ১৪ জানুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।