শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   35 বার পঠিত

সূচকের পতনে সপ্তাহ শুরু

আজ ১০ সেপ্টেম্বর সূচকের পতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেনের শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামায় লেনদেন চলে। কিন্ত দুপুর ১২টার পর সূচকের একটানা পতন ঘটে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১০ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৩ শতাংশ বা ২১.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৮৫.৬৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৩.৭১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৮.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৮.৩৫ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩৬টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ৭০ লাখ ১৪ হাজার ৮৫৬টি শেয়ার ১ লাখ ৪১ হাজার ৪০০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৩৫ কোটি ৯৮ লাখ ০১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৭ সেপ্টেম্বর ডিএসইতে ১৪ কোটি ২ লাখ ৭৬ হাজার ৫৭২টি শেয়ার ১ লাখ ৫৫ হাজার ৬৬৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭০০ কোটি ৭৮ লাখ ৫১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৬৪ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩২ শতাংশ বা ৬০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৯১.৮৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭১টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১২ কোটি ৫৫ লাখ ০৮ হাজার ৯৬৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮ কোটি ৪৭ লাখ ১৮ হাজার ৩৩৫ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪ কোটি ৭ লাখ ৯০ হাজার ৬২৯ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৩ অপরাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।