মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশ বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   332 বার পঠিত

সূচকের পাশাপাশ বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই কয় প্রেসারে সূচক বাড়তে দেখা গেছে। এদিন লেনদেন শেষে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন বেড়েছে ৯২ কোটি টাকা বা ৬৭ শতাংশ।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ১১ বেড়ে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৩০ কোটি ৫ লাখ ৮৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪০০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯২৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৪৫ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৩৮ কোটি ৫৬ লাখ ৫৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৯২ কোটি ৪৯ লাখ ৩০ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৬৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫ কোটি ২২ লাখ ৬২ হাজার টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৩১ অপরাহ্ণ | বুধবার, ০৮ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।