শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেল প্রেসারে সূচক কমলেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   282 বার পঠিত

সেল প্রেসারে সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সেল প্রেসারে সূচকের পতনে। আজ লেনদেনের শুরুর ১০ মিনিট সূচক বাড়তে দেখা গেছে। এরপর সেল প্রেসারে একটানা সূচক কমতে দেখা গেছে। আজ সোমবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে টাকার অংকে লেনদেন বেড়েছে ৫৬ কোটি ৯২ লাখ ৭৭ হাজার টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ২১ কমে অবস্থান করছে ১৬১৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ২২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ৪০৮ কোটি ২৫ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৯৩ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫১ কোটি ৩৩ লাখ ১৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৫৬ কোটি ৯২ লাখ ৭৭ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ২৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩১ কোটি ৭২ লাখ ১৫ হাজার টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২০ অপরাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।