শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পট মার্কেটে লেনদেন করবে ৩ কোম্পানি

  |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   60 বার পঠিত

স্পট মার্কেটে লেনদেন করবে ৩ কোম্পানি

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল ও ১৫ নভেম্বর স্পট মার্কেটে লেনদেন করবে ৩ কোম্পানি। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- আনোয়ার গালভানাইজিং, মালেক স্পিনিং এবং স্ট্যান্ডার্ড সিরামিক। রেকর্ড ডেটের কারণে আগামী ১৬ নভেম্বর স্থগিত থাকবে এই ৩ কোম্পানির শেয়ার লেননে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মালেক স্পিনিং মিলস লিমিটেড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর ২০২২।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার সমন্বিত আয় হয়েছে ৩ টাকা ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা ৩৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৮ টাকা ৯১ পয়সা। আগের বছর একই সময়ে কাম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৪৬ টাকা ২৭ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৮০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জানয়িার ২০২৩ তারিখ অনুষ্ঠিত হবে।

সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ৯৯ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ২৪ পয়সা আয় হয়েছিল।
আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এদিকে, আগামীকাল থেকে ১৬ নভেম্বর পর্যন্ত স্পট মার্কেটে লেনদেন করবে মেঘনা পেট এবং জেনারেশন নেক্সট। রেকর্ড ডেটের কারণে আগামী ১৭ নভেম্বর এই দুই কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে।

মেঘনা পেট : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩১ পয়সা লোকসান হয়েছে। আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

জেনারেশন নেক্সট : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ১ পয়সা আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:২৭ অপরাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।