সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিমেল বাতাসে শীত অনুভব করছেন নগরবাসী

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   235 বার পঠিত

হিমেল বাতাসে শীত অনুভব করছেন নগরবাসী

রাজধানীর শাহবাগের চাররাস্তার মোড়ের ফুটপাতের দোকানে দাঁড়িয়ে চায়ের গরম কাপে চুমুক দিয়ে তৃপ্তির ঢেকুর তুলছিলেন ষাটোর্ধ্ব বৃদ্ধ আলম মিয়া। পরনে তার মাস্ক, কানটুপি, হাতমোজা, সুয়েটার, ট্রাউজার ও জুতা।

চা বিক্রেতা তাকে প্রশ্ন করছিলেন, চাচা মিয়া, আইজ কি শীত বেশি পড়ছে? আরেক দফা চায়ের কাপে চুমুক দিয়ে বললেন, গত কয়েকদিনের মধ্যে আইজ শীত বেশ ভালোই টের পাইতাছি। সকাল থাইক্যা কুয়াশা, লগে ঠান্ডা বাতাস বইতাছে। গরম কাপড় পইড়াও শীত মানতাছে না। কুয়াশা ও হিমেল বাতাসেও শীত বেশ ভালোই টের পাইতাছি।

এ দৃশ্যপট ও কথোপকথন আজ বুধবার সকাল সাড়ে ৯টায়। শাহবাগ চৌরাস্তায় দাঁড়িয়ে আশেপাশে তাকাতেই পথচারীসহ অন্যান্যদের পরিধেয় শীতের পোশাক দেখেই খুব সহজেই টের পাওয়া গেল অন্যান্য দিনের চেয়ে এদিন শীত একটু বেশি পড়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, বেলা বাড়লেও কুয়াশার চাদরে ঢেকে আছে রাজধানী। একই সঙ্গে হিমেল বাতাসও বইছে।

তুলনামূলক ঠান্ডা একটু বেশি হওয়ায় সকাল থেকেই অধিকাংশ নগরবাসী বিভিন্ন ধরনের শীতের পোশাক পরেই বের হচ্ছেন। ফুটপাতে ও ভ্যানগাড়িগুলোতে শীতের মালামাল (সুয়েটার,কানটুপি, হ্যান্ড গ্লাভস) সাজিয়ে বসতে দেখা যায় বিক্রেতাদের।

রাজধানীর কামরাঙ্গীরচরের বাসিন্দা মাইনুল হোসেন ভোরে ব্যবসার কাজে লালবাগ থেকে উত্তরা যান। তিনি বলেন, এয়ারপোর্ট রোডে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় ঠান্ডা বাতাসে হাত-পা কাঁপছিল। ভাগ্যিস চেস্ট গার্ড পরে বের হয়েছিলাম। তা না হলে নিশ্চিত ঠান্ডা লেগে যেত।

বুধবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে,আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তর-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আজ সকাল ৬ টায় ঢাকায় তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৯৯ শতাংশ। ঢাকায় গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩৫ অপরাহ্ণ | বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।