রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

  |   বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   59 বার পঠিত

১০ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- অর্গান ডেনিমস লিমিটেড, এগ্রিকারচার মার্কেটিং কোম্পানি লিমিটেড (প্রাণ), জেনেক্স ইনফোসিস লিমিটেড, আইটি কনসালটেন্টস লিমিটেড, ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ওরিয়ন ফার্মাসিউটিক্যালস লিমিটেড, গোল্ডেন সন লিমিটেড, বসুন্ধরা পেপার মিলস লিমিটেড, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড ও বারাকা পাওয়ার লিমিটেড।

অর্গান ডেনিমস : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এ+’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত এবং ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

এগ্রিকালচার মার্কেটিং কোম্পানি (প্রাণ) : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ-’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত এবং ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

জেনেক্স ইনফোসিস : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ-’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত এবং ২০২৩ সালের ১০ ডিসেম্বর অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।

আইটি কনসালটেন্টস : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ২’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২০, ২০২১, ২০২২ ও ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২৩ সালের ৩০ নভেম্বর পর্যন্ত ব্যাংকের দায় ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এ৩’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২৩ সালের ৩১ অক্টোবর পর্যন্ত ব্যাংকের দায় ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

ওরিয়ন ফার্মাসিউটিক্যালস : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ৩’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

গোল্ডেন সন : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘বিবিবি৩’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৪’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, সর্বশেষ সময়ের পর্যন্ত ব্যাংকের দায় ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

বসুন্ধরা পেপার মিলস : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ১’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২৩ সালের ৩১ অক্টোবর পর্যন্ত ব্যাংকের দায় ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

বারাকা পতেঙ্গা পাওয়ার : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ২’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২৩ সালের ৩১ অক্টোবর পর্যন্ত ব্যাংকের দায় ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

বারাকা পাওয়ার : কোম্পানিটির দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএএ১’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২৩ সালের ৩১ অক্টোবর পর্যন্ত ব্যাংকের দায় ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।