শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   57 বার পঠিত

২০ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামী ২৭ নভেম্বর থেকে ২০ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি পেইন্টস, সেন্ট্রাল ফার্মা, সিভিও পেট্রোকেমিক্যাল, ফরচুন সুজ, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ, হাক্কানি পাল্প, খুলনা প্রিন্টিং, মীর আক্তার হোসেন, ন্যাশনাল ফিড মিল, অলিম্পিক এক্সেসরিজ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, প্রাইম টেক্সটাইল, রানার অটোমোবাইলস, এসআলম কোল্ড রোল্ড, সাফকো স্পিনিং, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, এসকে ট্রিমস, স্টাইল ক্র্যাফ্ট এবং জাহিন স্পিনিং। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাইম টেক্সটাইল: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা। আগের বছর ইপিএস ছিলো ৬২ পয়সা। কোম্পানির এজিএম আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি এক শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

স্টাইল ক্র্যাফ্ট : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ পয়সা। কোম্পানির এজিএম আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বিডি পেইন্টস : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা ১৬ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

জাহিন স্পিনিংা: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

সেন্ট্রাল ফার্মা: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

অলিম্পিক এক্সেসরিজ : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

খুলনা প্রিন্টিং : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

সিভিও পেট্রো কেমিক্যাল: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ন্যাশনাল ফিড মিল : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি এক শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

হাক্কানি পাল্প : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি এক শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির এজিএম আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ফরচুন সুজ লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০৮ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫১ পয়সা ।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজর লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ০৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১০ টাকা ১৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৬ টাকা ৮৪ পয়সা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৭ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৯২ টাকা ৬৮ পয়সা ।

সাফকো স্পিনিং মিলস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ ক্যাশ এবং ১ শতাংশ স্টকসহ মোট ৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২৩ পয়সা ।

এস আলম কোল্ড স্টোরেজ লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৫৬ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ জানয়িার ২০২৩ তারিখ অনুষ্ঠিত হবে।

রানার অটো : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। । সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৪০ পয়সা।

এসকে ট্রিমস : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫টাকা ৪ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর ২০২২ অনুষ্ঠিত হবে।

মীর আক্তার লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে।

গোল্ডেন হার্ভেস্ট এগ্রো : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।