রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   62 বার পঠিত

৩ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল ৩ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে । শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ৩টি হলো- ডমিনেজ স্টিল, ইস্টার্ন লুবরিক্যান্ট এবং মেঘানা পেট্রোলিয়াম। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন লুব্রিকেন্টস: কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের ৫০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। বাকী ১০ শতাংশ বোনাস। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৯.৫০ টাকা। ২০২২ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮৭.৫২ টাকায়। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

মেঘনা পেট্রোলিয়াম : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১৪ জানুয়ারি ২০২৩ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ২৯ টাকা ২৫ পয়সা। আগের বছরে একই সময় যার পরিমাণ ছিল ২৬ টাকা ৭ পয়সা। ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৫৫ টাকা ১১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছিল ১১৪ টাকা ৬৫ পয়সা । ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭৪ টাকা ১৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫৯ টাকা ৯০ পয়সা।

ডমিনেজ স্টিল : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর ২০২২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ১৭ টাকা ২৩ পয়সা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৩৯ অপরাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।