বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ ঘণ্টা পর ঘোড়াশাল সার কারখানার আগুন নিয়ন্ত্রণে

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   271 বার পঠিত

৫ ঘণ্টা পর ঘোড়াশাল সার কারখানার আগুন নিয়ন্ত্রণে

নরসিংদীর পলাশের ঘোড়াশাল সার কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট টানা ৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় সার কারখানার পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রজেক্টের প্রকল্প পরিচালক রাজিওর রহমান মল্লিক।

সার কারখানা সূত্রে জানা যায়, নরসিংদী জেলার পলাশে ‘ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রজেক্ট (জিপিইউএফপি)’ বাস্তবায়ন করা হচ্ছে। বর্তমানে বিদ্যমান ইউরিয়া ফার্টিলাইজার ফ্যাক্টরি লিমিটেড (ইউএফএফএল) এবং পলাশ ইউরিয়া ফার্টিলাইজার ফ্যাক্টরি লিমিটেড (পিইউএফএফএল) এর স্থলে অত্যাধুনিক প্রযুক্তির এ কারখানা নির্মাণ করা হচ্ছে। জাপানের ঐতিহ্যবাহী মিত্সুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এমএইচআই) এবং গণচীনের চায়না ন্যাশনাল কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং নং-৭ কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড (সিসি-৭) কনসোর্টিয়াম এ কারখানা নির্মাণ করছে। এ সার কারখানা নির্মাণের ফলে এটি হবে দক্ষিণ এশিয়ায় মধ্যে সর্ববৃহৎ সার কারখানা। শুক্রবার সকাল থেকেই সার কারখানায় নতুন ভবনের পাইলিং এর কাজ করছিলেন শ্রমিকরা। দুপুর ১২টার দিকে পাইলিং সরঞ্জাম তিতাস গ্যাসের পাইপলাইনে পৌঁছালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় আশরাফ ট্রেড প্রতিষ্ঠানের একটি পাইলিং মেশিন পুড়ে যাওয়া ছাড়া আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নূরুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের পলাশের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

পরে নরসিংদী, পলাশ ও ঘোড়াশালের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তিতাস গ্যাসের কর্মীরা বিকেল ৫টায় বাল্ব স্টেশন থেকে গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দিলে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের সূত্রপাত জানার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।