শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি সপ্তাহে ৯ কোম্পানির এজিএম

  |   শনিবার, ২৯ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   425 বার পঠিত

চলতি সপ্তাহে ৯ কোম্পানির এজিএম

চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোম্পানিগুলো হলো- রূপালী ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লি. এবি ব্যাংক, ইসল্যান্ড ইন্স্যুরেন্স, রূপালী ব্যাংক লিমিটেড, আল-আরাফাহ্ ইসলমী ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড, রিপাবলিক ইন্স্যুরেন্স এবং পাইওনিয়ার ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৫৬ পয়সা (রিস্টেটেড)।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২৪ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ১৫ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৬ পয়সা (রিস্টেটেড)।

কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ সেপ্টেম্বর, বুধবার সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১৭ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২৮ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ২২ পয়সা (রিস্টেটেড)।

এবি ব্যাংক লিমিটেড : আগামী ২ সেপ্টেম্বর, বুধবার ব্যাংকটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) অনুষ্ঠিত হবে। ে এবি ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেনন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০৬ পয়সা।

আলোচিত বছরে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০২ পয়সা।

সর্বশেষ বছরে সমন্বিতভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ টাকা ৭৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ১৪ পয়সা।

আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ টাকা ৮৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ১ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৬৯ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ৩০ টাকা ১৩ পয়সা।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড : আগামী ৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমে এ ব্যাংকের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ব্যাংকিং খাতের কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। সর্বশেষ বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ আল-আরাফাহ ইসলামী ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ২৮ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ৩০ পয়সা।

আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২ টাকা ২৭ পয়সা। আগের বছর এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছিল ২ টাকা ২৬ পয়সা।

সর্বশেষ বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১ টাকা ৫৮ পয়সা। আগের বছর তা ছিল মাইনাস ১২ টাকা ৯৮ পয়সা।

এককভাবে সর্বশেষ বছরে ক্যাশ ফ্লো ছিল ১১ টাকা ৭৪ পয়সা, আগের বছর যা মাইনাস ১২ টাকা ৫৯ পয়সা ছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ১৩ পয়সা, আর এককভাবে ছিল ২১ টাকা ০৩ পয়সা।

কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) : কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৩ সেপ্টেম্বর, সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। ব্যাংক খাতের কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৪৬ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২.১৬ টাকা।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮.৭৭ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬১ টাকা।

রূপালী ব্যাংক লিমিটেড : আগামী ৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমে এ ব্যাংকের ৩৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ব্যাংকটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদেরকে ৫ শতাংশ স্টক দেবে। সর্বশেষ বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ রূপালী ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইিিপএস) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ৯৯ পয়সা।

আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আগের বছর একক ইপিএস ছিল ৯২ পয়সা।

সর্বশেষ বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৭৫ টাকা ৩০ পয়সা। আর এককভাবে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৭৫ টাকা ৪৬ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪১ টাকা ১৪ পয়সা, আর এককভাবে ছিল ৪০ টাকা ৭৫ পয়সা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড : ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৩ সেপ্টেম্বর সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৮৯ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৪৪.০৯ টাকা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেডঃ আগামী ৩ সেপ্টেম্বর, বিকাল ৩ টায় ডিজিটাল প্ল্যাটফরমে এ কোম্পানির ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪১ পয়সা।

সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৭৮ পয়সা। আগের বছর তা ছিল ৮৯ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১২টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১৪ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৭ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ টাকা ২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪১ পয়সা।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ২৪ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ২৮ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৪৯ পয়সা।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২১ অপরাহ্ণ | শনিবার, ২৯ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।